ডেস্ক: লোকসভা নির্বাচন যত এগিয়ে আসছে বিরোধী জোটে ততবেশী কোণঠাসা হয়ে পড়ছে কেন্দ্রীয় বিজেপি সরকার। এদিকে যে হিন্দুসংঠনগুলির সমর্থন হাতে নিয়ে ক্ষমতায় এসেছে বিজেপি সেখান থেকেও আসছে প্রবল চাপ। হিন্দুসংঠনগুলির দাবি অবিলম্বে আযোধ্যায় নির্মান করতে হবে রামমন্দির। দ্রুত রামমন্দির তৈরির দাবি নিয়ে এবার যোগী সরকারকে চরম পত্র পাঠাল উত্তর প্রদেশের সাধুসন্তরা। সেই চিঠিতে তাঁদের দাবি, রামমন্দির ইস্যু যদি এমনভাবে ঝুলে থাকে তবে ২০১৯ লোকসভা নির্বাচনে বিজেপিকে সমর্থন করা হবে কিনা তা নিয়ে ভাবার সময় এসে গিয়েছে।

সম্প্রতি, লখনউতে এসে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের সঙ্গে উত্তরপ্রদেশের বেশকিছু নামজাদা সাধুসন্ত। সেই তালিকায় ছিলেন উত্তরপ্রদেশের দিগম্বর আখড়ার মহান্ত সুরেশ দাস, উদাসীন আশ্রমের মহান্ত ভরত দাস সহ আরও বেশ কয়েকজন সাধু। যোগীর বাসভবনে এসে তাঁরা স্পষ্ট জানিয়ে দেন, যত দ্রুত সম্ভব সরকারকে মন্দির বানানোর কাজে হাত দিতে হবে। অন্যথায়, আসন্ন নির্বাচনে বিজেপির পাশে থাকবেন না তাঁরা।

উল্লেখ্য, সম্প্রতি বিজেপির বিরুদ্ধে তীব্র বিষোদাগার করে রাম জন্মভূমির পূজারী সত্যেন্দ্র দাস মহারাজ বলেন, ‘২০১৯ সালে যদি বিজেপি জিততে চায়, তবে অবিলম্বে রামমন্দির নিরমান করা উচিৎ বিজেপি।’ সাম্প্রতিক সময়ে, বিজেপির এহেন হারের কারন উল্লেখ করে তিনি বলেন, ‘রামচন্দ্রকে ধোকা দিয়েছে বিজেপি। আর সেই কারনেই এইভাবে রাজ্যে রাজ্যে হেরে চলেছে তাঁরা।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here