মধ্যরাতের মুম্বইয়ে ফের বিপর্যয়, বহুতল ভেঙে মৃত ২, নিখোঁজ বহু

0

মহানগর ওয়েবডেস্ক: ফের বিপর্যয় মুম্বইয়ে। ব্যাপক বর্ষার জেরে দীর্ঘদিনের জল যন্ত্রনা কাটিয়ে উঠতে না উঠতে এবার বহুতল ভেঙে ফের মৃত্যু দেখল বাণিজ্য নগরী। শুক্রবার মুম্বইয়ের ভিওয়ান্ডিতে গভীর রাতে বহুতল ভাঙার জেরে ধ্বংস স্তুপের নীচে চাপা পড়ে মৃত্যু হল ২ জনের। ঘটনার জেরে এখনও নিখোঁজ রয়েছেন প্রায় ১৫ জন। তাঁদের সন্ধানে চলছে জোরদার তল্লাশি অভিযান।

পুলিশ সূত্রে জানা গিয়েছে ভিওয়ান্ডির ওই মৃত্যুপুরি থাকত ২২ টি পরিবার। শুক্রবার ওই বাড়ির একাধিক জায়গায় দেখা যায় ফাটল। এরপর ওই পরিবারগুলিকে অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়ার ব্যবস্থা করে পুলিশ। এর মাঝেই কিছু লোক বাড়ির ভিতরে ঢোকে জিনিসপত্র নিয়ে আশার জন্য। ঠিক তখনই হুড়মুড়িয়ে ভেঙে পড়ে বহুতলটি। সকাল পর্যন্ত সেখান থেকে ধ্বংসস্তুপ সরিয়ে ২ জনের মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। উদ্ধার করে নিয়ে যাওয়া হয়েছে ৪ জনকে। এখনও প্রায় ১৫ জন ধ্বংস স্তুপের নীচে চাপা পড়ে রয়েছে বলে পুলিশের অনুমান। জোর কদমে চলছে উদ্ধার কাজ। উদ্ধারে হাত লাগিয়েছেন এনডিআরএফ কর্মীরাও।

মুম্বই পুরসভার তরফেও জানানো হয়েছে, ওই বাড়ি তৈরি হয়েছে প্রায় ৮ বছর আগে। বাড়ি তৈরির সময় পুরসভার কোনও অনুমতিও নেওয়া হয়নি। ওই দিন বাড়িটি খালি করে দেওয়া হয়েছিল। কিন্তু কাউকে কিছু না জানিয়ে কিছু লোক বাড়িতে ঢুকে পড়ে তখনই ঘটে বিপর্যয়। গোটা ঘটনার তদন্ত শুরু করা হয়েছে। এবং বিনা অনুমতিতে তৈরি এই বাড়ির মালিকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানিয়েছে পুরসভা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here