ডেস্ক: পুজো শেষ। বাপের বাড়ি থেকে মা বিদায় নিলেও, আতঙ্ক বিদায় নিচ্ছে না শহর থেকে। এবার অল্পের জন্য রক্ষা পেল শহরের এক বহুতল। বুধবার রাতে মধ্য কলকাতার তিলজলায় আচমকাই হেলে পড়ল একটি বহুতল। আর এই ঘটনার জেরে রীতিমতো আতঙ্ক ছড়াল ওই বহুতলের বাসিন্দাদের মধ্যে।

সুত্রের খবর, শহরের অন্যান্য ভগ্নপ্রায় পুরসভার নোটিশ ধরানো বাড়ি নয় এটি। মাত্র ১৫ বছর আগে তৈরি একেবারে নতুনও বলা যেতে পারে কারণ সদ্য রংও করা হয়েছে বাড়িটিতে। বুধবার রাতে বাড়িটি এতটাই হেলে পড়ে যে পাশের বহুতলের কার্নিশের সঙ্গে আড়াআড়ি ভাবে লেগে যায় বাড়িটির দেওয়াল। ঘটনার জেরে প্রথমে ওই বাড়ির বাসিন্দারা ভাবেন হয়ত ভূমিকম্প হচ্ছে পরে, বাইরে বেরিয়ে দেখা যায় অন্যান্য বাড়িগুলি ঠিকি রয়েছে সমস্যা হয়েছে ১২ নম্বর শিবতলা লেনের এই বাড়িটিতেই। খবর পেয়ে রাতেই ঘটনাস্থলে পৌঁছায় দমকল এবং বিপর্যয় মোকাবিলা দপ্তরের কর্মীরা। বাড়িটি বসবাসের উপযুক্ত কিনা তা আপাতত পরীক্ষা করে দেখছেন পুরসভার ইঞ্জিনিয়ররা। আপাতত ওই বাড়িটি খালি করে দেওয়া হয়েছে। পাশের বহুতলের বাসিন্দাদেরও সরানো হচ্ছে অন্যত্র।

এদিকে বাসিন্দাদের অভিযোগ, বাড়িটি তৈরির সময় কোনও নিয়মকানুন মানা হয়নি। বাড়ির ভিতের সমস্যার জন্যই এই দুর্ঘটনা ঘটেছে। পুরো ঘটনার তদন্ত শুরু করেছে পুরসভা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here