শক্তি বেড়েছে আরও, বৃষ্টিকে সঙ্গী করে প্রবল বেগে সন্ধ্যাতেই আছড়ে পড়ছে বুলবুল

0
kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: মনে করা হচ্ছিল উপকূলে আছড়ে পড়ার আগে শক্তি খানিক হ্রাস পাবে বুলবুলের। কিন্তু সে আশায় জল ঢেলে শক্তি আরও বাড়িয়ে তান্ডব চালাতে তৈরি হল ভয়ঙ্কর ঘূর্ণিজড় বুলবুল। আশঙ্কা করা হচ্ছে শনিবার সন্ধ্যাতেই সাগরদ্বীপের কাছে আছড়ে পড়তে পারে এই ঝড়। উপকূলে যার গতিবেগ থাকবে ঘন্টায় ১৩৫ কিলোমিটার। এই ব্যাপক ঝড়ের জেরে বাংলার উপকূলবর্তী অঞ্চলে ইতিমধ্যেই জারি করা হয়েছে কমলা সতর্কতা।

তবে বাংলার মাটিতে বুলবুল আছড়ে পড়ার আগেই আঁটঘাট বেঁধে মাঠে নেমেছে প্রশাসন। বিশেষ কন্ট্রোলরুম তৈরি করা হয়েছে সরকারের পক্ষ থেকে। যে কোনও মুহূর্তের জন্য তৈরি থকাআর নির্দেশ দেওয়া হয়েছে বিপর্যয় মোকাবিলা বাহিনীকে। সুন্দরবন এলাকায় সরকারের বাড়তি নজর থাকলেও দিঘা-কলকাতা সর্বত্র। উপকূলে মাইকিং করে সমুদ্র তীরে যেতে মানা করা হচ্ছে পর্যটকদের। এই সময়ে মাছ ধরার জন্য সুমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে মৎসজীবীদের।

এদিকে শনিবার ভোর থেকে লাগাতার বৃষ্টি শুরু হয়েছে কলকাতা সহ বিভিন্ন জেলায়। দুই ২৪ পরগণা ও পশ্চিম মেদিনীপুরে ভারী বৃষ্টি হচ্ছে সকাল থেকেই। বিভিন্ন জায়গায় বন্ধ রাখা হয়েছে স্কুল। বন্ধ রাখা হয়েছে ফেরি পরিষেবা। হাওয়া অফিসের তরফে জানানো হয়েছে উপকূলবর্তী অঞ্চলে ভয়ঙ্কর ঝড় হলেও কলকাতায় এই ঝড়ের গতিবেগ হতে পারে ৫০ থেকে ৬০ কিলোমিটার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here