নিজস্ব প্রতিবেদক, বর্ধমান: কলকাতার রাজপথের দুর্গা কার্নিভ্যাল নিয়ে যখন উন্মাদনা তুঙ্গে, চলছে সাজো সাজো রব, দেশ বিদেশের গন্য মান্যদের আপ্যায়নে ব্যস্ত উদ্যোক্তরা সেই সময় পূর্ব বর্ধমানেও অনুষ্ঠীত হল কার্নিভাল। পূর্ব বর্ধমানের কাঞ্চননগরেও এই দুর্গা কার্নিভ্যাল দ্বিতীয় কার্নিভাল। বর্ধমান পুরসভার তৃণমূল কাউন্সিলার খোকন দাস এই কার্নিভালের উদ্বোধন করেন।

সোমবার বর্ধমান পুরসভার ২৩ ও ২৪ নং ওয়ার্ডের মোট ১৮ টি পুজো উদ্যোক্তাদের নিয়ে এই কার্নিভ্যাল অনুষ্ঠিত হল। কাঞ্চননগরের কঙ্কালেশ্বরী কালিমন্দির প্রাঙ্গণ থেকে এই কার্নিভ্যালের সূচনা উপলক্ষ্যে হাজির ছিলেন জেলা পরিষদের সভাধিপতি শম্পা ধাড়া, সহকারী সভাধিপতি দেবু টুডু, জেলাশাসক অনুরাগ শ্রীবাস্তব, বর্ধমান উন্নয়ন পর্ষদের চেয়ারম্যান তথা বিধায়ক রবিরঞ্জন চট্টোপাধ্যায়, পুরপতি স্বরুপ দত্ত, কার্নিভ্যালের মুল উদ্যোক্তা কাউন্সিলর খোকন দাস প্রমুখরা। কার্নিভ্যালে অংশগ্রহণকারী পুজো উদ্যোক্তাদের প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থানাধিকারীদের যথাক্রমে ৫০ হাজার, ৩০ হাজার এবং ২০ হাজার টাকা দিয়ে পুরষ্কৃতও করা হয়।

উল্লেখ্য, গত কয়েকবছর ধরেই বর্ধমান শহরে জেলা প্রশাসনের সহায়তায় দুর্গা কার্নিভ্যালের উদ্যোগ নিলেও তা নানা অজুহাতেই বাতিল হয়েছে। গতবছর জেলা পুলিশের পক্ষ থেকে পর্যাপ্ত পুলিশি ব্যবস্থা করতে না পারার কারণ দেখিয়েই এই কার্ণিভ্যালকে বাতিল করা হয়। এবারও পুজোর অনেক আগে থেকেই প্রশাসনিক স্তরে প্রস্তুতি নিলেও শেষ পর্যন্ত কলকাতায় মুখ্যমন্ত্রীর উদ্যোগে দুর্গা কার্নিভ্যাল অনুষ্ঠিত না হওয়ায় কার্যত বর্ধমান শহরের প্রশাসনিক সহায়তায় দুর্গা কার্নিভ্যালকে বাতিল করে দেওয়া হয়। কিন্তু তারই মাঝে সেই বর্ধমান শহরেই ২৩ ও ২৪ নং ওয়ার্ডের ১৮টি পুজোকে নিয়েই অনুষ্ঠিত হল সাড়ম্বরে দুর্গা কার্নিভ্যাল। ব্যাপক জনসমাগমের মধ্যে দিয়েই এদিন এই কার্নিভ্যাল অনুষ্ঠিত হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here