Home Featured ধুঁকছে বাস শিল্প! ফের বৈঠকে বাস মালিক সংগঠন

ধুঁকছে বাস শিল্প! ফের বৈঠকে বাস মালিক সংগঠন

0
ধুঁকছে বাস শিল্প! ফের বৈঠকে বাস মালিক সংগঠন
Parul

নিজস্ব সংবাদদাতা: করোনার দ্বিতীয় ঢেউয়ের কারণে একাধিক সমস্যার মধ্যে দিয়ে বাস চালাতে হচ্ছে বাস মালিকদের! অর্ধেক যাত্রী নিয়ে সেভাবে ভাড়াও উঠছেনা। সমস্যায় পড়েছেন বাস ড্রাইভার, কন্ডাক্টার থেকে বাস মালিক প্রত্যেকেই! তার ওপর ক্রমাগত বেড়ে চলেছে পেট্রোল ডিজেলের দাম! তাই বিদ্যমান বাসাভাড়া কোনোভাবেই পর্যাপ্ত নয়! আর এই সংকট মোচন করতেই আজ বৈঠকে বসেন বেঙ্গল বাস সিন্ডিকেট, জয়েন্ট কাউন্সিল বাস সিন্ডিকেট ও মিনিবাস এসোসিয়েশনের সদস্যরা।

বৈঠক শেষে সংবাদ মাধ্যমের উদ্দেশ্যে জয়েন্ট কাউন্সিল বাস সিন্ডিকেটের সাধারণ বাস সিন্ডিকেটের সাধারণ সম্পাদক তপন ব্যানার্জী বলেন, “লকডাউন ওঠার পরে বাসচালাতে গিয়ে খুব আর্থিক ক্ষতির সম্মুখীন হতে হয়েছে।বাস শিল্পকে বাঁচাতে গেলে ভাড়া বৃদ্ধি করতেই হবে। সমবায় ব্যাঙ্কগুলো যদি আমাদের ঋণ দেয় তাহলে আমরা বাস শিল্প কে বাঁচাতে পারব। নাহলে বাস পরিষেবা দেওয়া যাবেনা। নতুন বিজ্ঞান ভিত্তিক ভাড়া নির্ধারণ করতে হবে। আমাদের তো ভর্তুকি দেওয়ার কেউ নেই। রাজ্য সরকার জানে যে এই বাস চালাতে গেলে কি খরচ আছে কারণ তারা বাস চালায়। তাই আমাদের বাঁচানোর অনুরোধ রাজ্য সরকার কে করলাম। আমাদের দিকে না দেখলে বাস চালানো সম্ভব হচ্ছেনা।”

প্রসঙ্গত গত ১৫ জুন থেকে অর্ধেক যাত্রী নিয়ে বাস চালানোর অনুমতি দেওয়া হয়েছে রাজ্য সরকারের তরফে। তবে পরপর দু’টি লকডাউনের মার সহ্য করার পরেও ভাড়া সেই তুলনায় বৃদ্ধি হয়নি বলে অভিযোগ বাস পরিষেবার সঙ্গে যুক্ত ব্যক্তিদের। পেট্রোল ডিজেলের সাথে সাধারণ মেইন্টেনেন্স ও অন্যান্য খরচও অনেকটাই বেড়ে গেছে। পাশাপাশি অনেকদিন বাস না চালাতে পারার ফলে লোকসানেরও মুখ দেখতে হয়েছে বাস মালিক থেকে চালক প্রত্যেককেই। তাই তারা আবার ভাড়া বাড়ানোর দাবি জানাচ্ছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here