Parul

মহানগর ডেস্ক: ইদের আগেই মর্মান্তিক দুর্ঘটনা পাকিস্তানে। সোমবার সকালে পাঞ্জাব প্রদেশে ঘটে এক ভয়াবহ দুর্ঘটনা। ট্রাকের সঙ্গে বাসের ধাক্কায় মৃত্যু হয় ৩০ জনের। জখম হয় ৪০ জন।

ads

চলতি সপ্তাহে ইদ। সেই উপলক্ষে কাজের জায়গা ছেড়ে বাড়ি ফিরছিলেন শ্রমিকেরা। শিয়ালকোট থেকে রজনপুর যাচ্ছিল বাসটি। সিন্ধু হাইওয়েতে একটি ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয় বাসের। সঙ্গে সঙ্গেই উল্টে যায় বাসটি। বাসের একাংশ দুমড়ে-মুচড়ে যায় ঘটনাস্থলেই। আর ঘটনাস্থলেই বহু যাত্রীর মৃত্যু হয়। হাসপাতালে আনার আগেই ১৮ জনের মৃত্যু হয়। পরে সেই সংখ্যা বেড়ে দাঁড়ায় ৩০। গুরুতরভাবে যখম হয় ৪০ জন। মনে করা হচ্ছে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে।

পাকিস্তানের তথ্য ও সম্প্রচার মন্ত্রী জানিয়েছেন, ডেরা গাজী খান এলাকায় সড়ক দুর্ঘটনায় ৩০ জনের মৃত্যু হয়েছে। এই দুর্ঘটনা অত্যন্ত দুঃখজনক। এই ঘটনায় শোক প্রকাশ করেছেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী। শোক প্রকাশ করলেও এখনো মৃতদের পরিবারের জন্য কোনো আর্থিক ঘোষণা করা হয়নি। যার ফলে ইতিমধ্যেই ছড়িয়ে পড়েছে তীব্র ক্ষোভ।

দুর্ঘটনারত বাসের এক যাত্রী জানিয়েছেন, খুব জোরে বাস চালাচ্ছিলেন চালক। বাস চালানোর সময় হালকা ঘুমিয়ে পড়েছিলেন। যার কারনেই এই দুর্ঘটনাটি ঘটে। পাকিস্তান এই ধরনের সড়ক দুর্ঘটনা নতুন কোনও ঘটনা নয়। রেষারেষি, অভিযোগ, রাস্তার দুরবস্থা এবং বাসের চালক এর বাস চালানোর সময় ঘুমিয়ে পরার শিকার হতে হয় বাস যাত্রীদের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here