Home Featured By-election: নির্বাচন কমিশনের নির্দেশিকা, ৯ অগস্ট একটি আসনে উপনির্বাচন

By-election: নির্বাচন কমিশনের নির্দেশিকা, ৯ অগস্ট একটি আসনে উপনির্বাচন

0
By-election: নির্বাচন কমিশনের নির্দেশিকা, ৯ অগস্ট একটি আসনে উপনির্বাচন
Parul

মহানগর ডেস্ক: উপনির্বাচন। বিধানসভা আসনের জন্য নয়, রাজ্যসভার আসনের জন্য। দীনেশ ত্রিবেদীর ছেড়ে যাওয়া আসনে হতে চলেছে ভোট। নির্বাচন কমিশনের নির্দেশিকা। যে দিন ভোট সে দিনই ফল প্রকাশ। 

শুক্রবার নির্বাচন কমিশনের পক্ষ থেকে জারি করা হয়েছে একটি নির্দেশিকা। যেখানে বলা হয়েছে, আগামী ৯ অগস্ট পশ্চিমবঙ্গে রাজ্যসভা একটি আসনে উপ-নির্বাচন করা হবে। গত ১২ ফেব্রুয়ারি ইস্তফা দিয়েছিলেন দীনেশ ত্রিবেদী। তৃণমূলের রাজ্যসভা সাংসদ ছিলেন তিনি।

কমিশনের তরফে বলা হয়েছে, ‘আগামী ২২ জুলাই আনুষ্ঠানিকভাবে প্রকাশ করা হবে রাজ্যসভা উপনির্বাচনের বিজ্ঞপ্তি। মনোনয়ন পত্র পেশ করার শেষ তারিখ ২৯ জুলাই। মনোনয়ন প্রত্যাহারের শেষ তারিখ ২ অগস্ট। ৯ অগস্ট সকাল ৯ টা থেকে বিকেল ৪ টে পর্যন্ত রাজ্য বিধানসভায় চলবে ভোটদান প্রক্রিয়া। সে দিনই ফল প্রকাশ। বিকেল ৫ টার পর গণনা; ফলাফল প্রকাশ। উপ-নির্বাচনে জয়ী প্রার্থী ২০২৬ সালের ২ এপ্রিল পর্যন্ত সাংসদ পদে থাকবেন।’

দীনেশ ত্রিবেদীর ছেড়ে যাওয়া আসনের কথা বলা হলেও উল্লেখ করা হয়নি মানস ভুইয়াঁর ছেড়ে যাওয়া আসনের কথা। বিধানসভা ভোটের প্রার্থী হিসেবে মনোনয়ন পেশের পরে মার্চ মাসে রাজ্যসভার সাংসদ পদে ইস্তফা দিয়েছিলেন। তিনি ছিলেন তৃণমূলের সাংসদ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here