kolkata

Highlights

  • ত্যেকবারের তুলনায় এবারের ব্যোমকেশ হিসাবে অনির্বাণকে দেখা যাচ্ছে এক অদ্ভূত ক্রাইসিসে ভুক্তে
  • কটি ‘দুষ্টচক্র’ অন্যটি ‘খুঁজি খুঁজি নারী’
  • সময়টা দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর

 

মহানগর ওয়েবডেস্ক: সময়টা দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর। গোটা বাংলাজুড়ে মন্বন্তরের জন্য প্রাণ যাচ্ছে হাজারও মানুষের। যুদ্ধের আবহে লড়ছে প্রত্যেকটা মানুষ। আর সেই সময়ে একটি গুরুত্বপূর্ণ ঘটনার তদন্তে নেমে পড়েছেন ব্যোমকেশ বক্সী। এদিন প্রকাশ্যে এসেছে হইচই-এর ব্যোমকেশ সিরিজের সিজন ৫-এর ট্রেলার। কার্যত নতুন বছরের এটাই বড় চমক সেটা বলাই যায়। বছরের গোড়াতেই এক অদ্ভূত রহস্যের সমাধান করতে চলেছেন সত্যান্বেষী ব্যোমকেশ। এদিন ট্রেলারে সেই ছবিও স্পষ্ট ফুটে উঠেছে। সিজন-৫ মোট দুটি গল্প রয়েছে একটি ‘দুষ্টচক্র’ অন্যটি ‘খুঁজি খুঁজি নারী’।

সাহিত্যিক শরদিন্দু বন্দ্যোপাধ্যায়ের সৃষ্টি ব্যোমকেশের এই সিরিজে সত্যান্বেষী রূপি অনির্বাণ ধরা দিচ্ছেন এক অন্যরূপে। এবারের ব্যোমকেশে অনির্বাণ ভট্টাচার্য ছাড়াও মুখ্য দুই চরিত্র অর্থাৎ সত্যবতী ও অজিতের চরিত্রে অভিনয় করতে দেখা যাবে ঋদ্ধিমা ঘোষ ও সুপ্রভাত দাসকে। এবারের ব্যোমকেশ পরিচালনার দায়িত্বে রয়েছেন সৌমিক হালদারকে। এছাড়াও একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন ইন্দ্রাশীষ রায়। নতুন বছরে অর্থাৎ ২০২০, জানুয়ারি মাসের ১০ তারিখ থেকে হইচই অ্যাপে স্ট্রিমিং হবে ব্যোমকেশ সিজন ৫।

সবকিছু দেখতে পেয়েও না পাওয়ার দ্বন্দ যা সমাধান করতে চলেছেন ব্যোমকেশ। দ্বিতীয় বিশ্বযুদ্ধের আবহ, মন্বন্তর ও স্বদেশী আন্দোলনের প্রেক্ষাপট ফুটে উঠবে এবারের ব্যোমকেশের। প্রত্যেকবারের তুলনায় এবারের ব্যোমকেশ হিসাবে অনির্বাণকে দেখা যাচ্ছে এক অদ্ভূত ক্রাইসিসে ভুক্তে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here