kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: বিগত দু’মাসের বেশি সময় ধরে সিএএ ও এনআরসির প্রতিবাদে শাহিনবাগে চলছে আন্দোলন। সেই রেশ ধরেই এবার দিল্লির রাজপথে নতুন করে গড়ে উঠল আরও এক সিএএ ও এনআরসি বিরোধী ধর্না মঞ্চ। শনিবার মাঝরাত থেকে দিল্লির জাফরাবাদ হয়ে উঠল আরও এক শাহিনবাগ। রাস্তা আটকে প্রতিবাদের পাশাপাশি, মেট্রো স্টেশনের সামনে বসে পড়ে এই প্রতিবাদের কারণে বন্ধ হয়ে পড়েছে দিল্লির মেট্রো পরিষেবাও।

জানা গিয়েছে, শনিবার মাঝরাতে দিল্লির জাফরাবাদে হঠাৎ উপস্থিত হন বহু প্রতিবাদী যার অধিকাংশই মহিলা। রাতভর রাস্তার উপর বসে অবস্থান বিক্ষোভ শুরু করেন তারা। ঘটনার জেরে অবরুদ্ধ হয়ে পড়ে জাফরাবাদের মূল সড়ক। ওঠে আজাদির স্লোগান। ঘটনার জেরে রাত থেকে প্রচুর স্পুলিসবাহিনী মোতায়েন করা হয়েছে ওই এলাকায়। দিল্লির মেট্রো পরিষেবা বন্ধের পাশাপাশি, বন্ধ হয়ে গিয়েছে সিলামপুর থেকে মৌজপুর এবং যমুনা বিহার যাওয়ার রাস্তা। ঘটনার জেরে আরও এক শাহিনবাগের আশঙ্কা পরছে পুলিশ প্রশাসন। যদিও কোনও রকম খারাপ পরিস্থিতি এড়াতে বিপুল পরিমাণ পুলিশ বাহিনী মোতায়েন করা হয়েছে এই এলাকায়।

তবে একদিকে যখন শাহিনবাগ নিয়ে ঘুম ছুটেছে সরকারের সেই মুহূর্তে নতুন করে জাফরাবাদের এই আন্দোলন নতুন করে চিন্তার তা মেনে নিচ্ছে সবপক্ষই। বিক্ষোভকারীদের তরফে জানানো হয়েছে সরকার সিএএ প্রত্যাহার না করলে এই ধরনের আন্দোলন আরও একাধিক জায়গায় ছড়িয়ে পড়বে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here