Home Featured আজ‌ই হবে মোদী মন্ত্রীসভার সম্প্রসারণ বৈঠক

আজ‌ই হবে মোদী মন্ত্রীসভার সম্প্রসারণ বৈঠক

0
আজ‌ই হবে মোদী মন্ত্রীসভার সম্প্রসারণ বৈঠক
Parul

মহানগর ডেস্ক: আজ হতে চলেছে মন্ত্রীসভা সম্প্রসারণের বেঠক। ২০১৯ সালে দ্বিতীয় বারের জন্য ক্ষমতায় আসার পর এই প্রথম বদল ঘটছে মন্ত্রীসভার। শুধু বদল নয় যুক্ত হতে চলেছেন আরও অনেক সাংসদ।

বাতিল হয়ে যাওয়া মন্ত্রীসভার বৈঠক আজ অনুষ্ঠিত হতে চলেছে সন্ধ্যা ৬ টায়। আগামী নির্বাচনের কথা মাথায় রেখে বাড়ানো হবে মন্ত্রীপদ। মন্ত্রী হ‌ওয়ার তালিকায় শীর্ষে রয়েছেন সর্বানন্দ সোনোয়াল, জোতিরাদিত্য সিন্ধিয়া, বরুণ গান্ধী, নারায়ন রানে প্রমুখেরা। 

 শোনা যাচ্ছে এবারের মন্ত্রীসভায় গুরুত্ব পাবেন মহিলারা। প্রসাশনিক অভিজ্ঞতা যাদের রয়েছে তাঁদের‌ও দেওয়া হবে অগ্ৰাধিকার। তার সঙ্গেই গুরুত্ব পাবেন পিএইচডি, গ্ৰ্যাজুয়েট এবং পেশাজীবীরাও। 

সমবায় আন্দোলনকে আরও তীব্র করতে গঠিত হবে সমবায় মন্ত্রক। ন্যায় মন্ত্রী থাওয়ারচাঁদ গেহলোটকে রাজ্যপাল করায় ফাঁকা রয়েছে তার স্থানটি। সেই পদে কাকে বসানো হবে তা নিয়ে প্রশ্ন রয়েছে। মন্ত্রীসভায় বর্তমান মন্ত্রী সংখ্যা ৫২ জন। তা বাড়িয়ে করা হবে ৮১ জন। অর্থাৎ ২৯ নতুন সদস্য মন্ত্রীপদে শপথ গ্ৰহণ করবেন।

এর‌ই সাথে উঠে আসছে নতুন এক মন্ত্রক গঠনের কথা। সেই মন্ত্রকের নাম হবে সহযোগী মন্ত্রক। নতুন এই মন্ত্রক গঠনের সিদ্ধান্তকে, ঐতিহাসিক বলে জানিয়েছেন মোদী সরকার। সূত্র অনুযায়ী, আজ সন্ধ্যে ৬ টায় হতে চলেছে ক্যাবিনেটের নতুন মন্ত্রীসভার ঘোষণা। শামিল হতে পারে অনেক নতুন মুখ। দায়িত্ব বদল করা হবে অনেকের। পশ্চিমবঙ্গ থেকেও বেশ কিছু নতুন মুখ দেখা যেতে পারে মোদী মন্ত্রীসভায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here