kolkata news

 

নিজস্ব প্রতিনিধি, হুগলি: চাষের জমির ওপর দিয়ে কেবল তারের সঙ্গে জিআই তার জড়িয়ে নিয়ে যাওয়া হয়েছিল। আর সেই তার থেকেই বিদ‍্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হয়েছে দুই ব্যক্তির। মারা গিয়েছে একটি গবাদি পশু। একজন ভর্তি হাসপাতালে। ঘটনাটি ঘটেছে হুগলির হরিপাল থানার চন্দনপুর গ্ৰাম পঞ্চায়েতের বাজেদিগরিয়া গ্রামে। মৃতদের নাম অষ্টু মালিক (৬০) ও গোকুল ধাড়া (৬৪)

গ্ৰামবাসী ও আত্মীয়দের অভিযোগ,  চাষের জমির  ওপর দিয়ে গতকাল জিআই তার জড়িয়ে কেবল তার নিয়ে যাওয়া হয়েছিল। যে কোন সময় বিদ‍্যুৎস্পৃষ্ট হয়ে কোনও দুর্ঘটনা ঘটতে পারে, সেকথা বলে বারণ করা হয়েছিল কেবল ব‍্যবসায়ীদের। কিন্তু তা সত্ত্বেও কেবল কর্মীরা চাষের জমির ওপর দিয়ে বাঁশ পুতে কেবল তার জড়িয়ে নিয়ে গিয়েছিল। সকালে সেই তার থেকেই প্রথমে বিদ‍্যুৎস্পৃষ্ট হয়ে মৃত‍্যু হয় একটি গর্ভবতী গবাদি পশুর। পরে সেই গবাদি পশুকে বাচাঁতে গায়ে বিদ‍্যুৎস্পৃষ্ট হন অষ্টুবালা মালিক নামে গ্ৰামের এক মহিলা। তাকে বাচাঁতে এগিয়ে গিয়ে বিদ‍্যুৎস্পৃষ্ট হন  গোকুল ধাড়া ও ভিকু শী। ঘটনার জেরে তিন জনই অজ্ঞান হয়ে পড়ে যান। স্থানীয়রা তাদের উদ্ধার করে হরিপাল গ্ৰামীণ হাসপাতালে নিয়ে গেলে অষ্টু মালিক ও গোকুল ধাড়াকে মৃত বলে ঘোষণা করা হয়। আশঙ্কাজনক অবস্থায় ভিকু শী-কে অন‍্যত্র পাঠানো হয়েছে। কেবল ব‍্যবসায়ীর গাফিলতির বিরুদ্ধে সোচ্চার হয়ে তার শাস্তির দাবি জানিয়েছেন গ্ৰামবাসীরা। এলাকায় মোতায়েন করা হয়েছে পুলিশ বাহিনী।

মৌসুমী ঘাটি নামে স্থানীয় এক মহিলা জানান, কাল সন্ধ‍্যা পর্যন্ত তার খাটিয়েছে কেবল ব‍্যবসায়ীরা।   আপত্তি করেছিলাম মাঠের ওপর দিয়ে তার না নিয়ে যেতে। কিন্তু কেবল ব‍্যবসায়ীরা তা শোনেনি। প্রথমে একটা গর্ভবতী গরু বিদ‍্যুৎস্পৃষ্ট হয়ে পড়ে যায়। তার পর তিনজন পর পর বিদ‍্যুৎস্পৃষ্ট হন। এটা পুরো কেবল ব‍্যবসায়ীদের গাফিলতি। এর জন‍্য তাদের শাস্তি চাই। আমরা প্রশাসনকে বলেছি। অন‍্যদিকে, অস্বাভাবিক মৃত‍্যুর মামলা রুজু করে তদন্ত শুরু করেছে হরিপাল থানার পুলিশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here