Untitled 1 25
Untitled 1 25

ডেস্ক: হাইকোর্টে ধোপে টিকলো না মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ডিলিট দেওয়ার বিরুদ্ধে মামলা। এদিন হাইকোর্টের প্রধান বিচারপতি জ্যোতির্ময় ভত্তাচার্য্যের ডিভিশন বেঞ্চ মামলাটি খারিজ করে দিয়ে জানান কলকাতা বিশ্ববিদ্যালয়ের এই উপাধিটি কোনও বিচার্য বিষয় নয়। একই সঙ্গে প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ জানিয়ে দেন ডিলিট উপাধি দিলে তাতে কোনও জনস্বার্থ বিঘ্নিত হয় না।

গত ২৫ অক্টোবর মমতা বন্দ্যোপাধ্যায়কে ডিলিট দেওয়ার কথা ঘোষণা করলে এই সিদ্ধান্তের বিরোধিতা করে হাইকোর্টে একটি জনস্বার্থ মামলা দায়ের করেন বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন অধ্যাপক রঞ্জুগোপাল মুখার্জি। তাঁর দাবি, বিশ্ববিদ্যালয়ের এই সিদ্ধান্তের কোনও ভিত নেই, এবং এই পদক্ষেপ হটকারী এবং অযৌক্তিক। অন্যদিকে ১১ জানুয়ারি ডিলিট প্রদান করার মঞ্চে মুখ্যমন্ত্রী সাফ জানিয়ে দেন, বিশ্ববিদ্যালয় যে তাঁকে এই সম্মানে ভূষিত করেছে এতে তিনি আপ্লুত। কিন্তু ডিলিট উপাধি তিনি ব্যবহার করবেন না।

রঞ্জুগোপাল মুখার্জির পিটিশন দাখিলের পর মামলাটি গ্রহণ করে এবং গত ১০ জানুয়ারি এর শুনানি হয়। সেদিন রায়দান স্থগিত রেখে বৃহস্পতিবার আদালতে ফের শুনানি হয় এবং রায় দিয়ে বিচারপতি মামলাটি খারিজ করে দিয়ে বলেন, ডিলিট কোনও ভাবেই বিচার্য বিষয় হতে পারে না। একই সঙ্গে এই মামলায় যাদের প্রকৃত অন্তর্ভুক্তি দরকার ছিল তাঁদের করা হয়নি বলেও জানায় হাইকোর্ট।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here