kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: ধোনি নিজের ভবিষ্যৎ নিয়ে কি ভাবছেন, সেটা নিয়ে এবার নির্বাচকদের কথা বলার সময় এসেছে, এমনটাই মনে করেন প্রাক্তন ভারত ওপেনার গৌতম গম্ভীর। তাঁর মতে, কোনও ক্রিকেটারই শুধুমাত্র নিজের পছন্দের সিরিজ খেলতে পারেন না, অন্তত দেশের হয়ে খেলার সময়।

গত বিশ্বকাপের সেমিফাইনালে হারের পর থেকেই আর দেশের হয়ে খেলেননি মাহি। কবে ফের মাঠে নামবেন, সেটাও কেউ জানে না। সেই প্রসঙ্গে গৌতম বলেন,

‘আমি সবসময়ই বলে এসেছি অবসর নেওয়াটা সকলের ব্যক্তিগত ব্যাপার। কিন্তু যখন একজন দেশের হয়ে খেলছে, তখন সে নিজের মর্জিমতো সিরিজ বাছতে পারে না। আমার মনে হয় এবার নির্বাচকদের উচিত ধোনির সঙ্গে ওর ভবিষ্যৎ নিয়ে কথা বলা।’

এর পাশাপাশি ঋষভ পন্থকে অতিরিক্ত চাপ দেওয়ার বিপক্ষেও তিনি। তাঁর মতে বিসিসিআইয়ের উচিত তরুণ উইকেটকিপার ব্যাটসম্যানের পাশে থাকা।

‘একটা তরুণ ছেলে, যে মাত্র একবছর হল আন্তর্জাতিক ক্রিকেট খেলছে, তাঁর ওপর যদি সকলে নজর দেন, তাহলে স্বাভাবিকভাবেই সে চাপে পরে যাবে। এটা মনে রাখা দরকার এই সময়ের মধ্যেই টেস্টে দুটো সেঞ্চুরি আছে ওর। আর সকলে পন্থের শট নির্বাচন নিয়ে প্রশ্ন তোলেন। আমি বলব এটাই ওর খেলার ধরন। ওকে আরও সময় দিতে হবে। এছাড়া কোহলি ও কোচ রবি শাস্ত্রীকে পন্থের সঙ্গে আলাদা ভাবে কথা বলতে হবে। আমার মনে হয় ঋষভকে একটু স্বাধীনতা দেওয়া উচিত’, বলেন ক্রিকেটার থেকে রাজনীতিক হয়ে যাওয়া গম্ভীর।

প্রসঙ্গত, এর আগে টেস্ট দলে রোহিতকে ওপেন করানো নিয়েও সওয়াল করেন দিল্লির এই সাংসদ। ‘লোকেশ রাহুলকে অনেক সুযোগ দেওয়া হয়েছে। এবার রোহিতকে ওপেনিংয়ে সুযোগ দেওয়া উচিত। রোহিতকে যদি দলে নেওয়া হয়, তাহলে অবশ্যই ওকে প্রথম এগারোর সুযোগ দিতেই হবে। রিজার্ভ বেঞ্চে বসে থাকার মতো খেলোয়াড় রোহিত নয়’, বলেছিলেন বাঁহাতি এই প্রাক্তন ওপেনার।

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here