kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: ইউনাইটেড নেশনস সিকিউরিটি কাউন্সিল বা ইউএনএসসি জঙ্গিদের যে তালিকা প্রস্তুত করেছে তাতে পাকিস্তানের ১৩০ জঙ্গির নাম রয়েছে। কিন্তু ইসলামাবাদ সরকার বিবৃতি প্রকাশ করে জানিয়েছে, এই তালিকাভুক্ত কাউকেই খুঁজে পাচ্ছে না তারা! পাকিস্তানের তরফে এই বিবৃতি প্রকাশের পর স্বভাবতই চাঞ্চল্য সৃষ্টি হয়েছে।

ইসলামাবাদ পরিদর্শনে আসা ইউএনএসসি-র দলকে ইমরান খান সরকার জানিয়েছে, যে তালিকা তারা দিয়েছে তাদের বিরুদ্ধে কোনো পদক্ষেপ নেওয়া সম্ভব হচ্ছে না কারণ সেখানে সম্পূর্ণ তথ্য নেই! এই কারণে উক্ত তালিকার কাউকেই তারা খুঁজে পাচ্ছে না। যদিও ওই তালিকা থেকে ১৯ জনকে চিহ্নিত করেছে পাকিস্তান, যার মধ্যে লস্কর-ই-তৈবার হাফিজ সঈদ রয়েছে। যদিও পাকিস্তানে জঙ্গি খুঁজে না পাওয়ার অন্য কারণ দেখছে বিশেষজ্ঞরা। তারা জানাচ্ছেন, ইতিমধ্যেই কমপক্ষে ৪,০০০ জনকে জঙ্গি তালিকা থেকে মুছে ফেলেছে ইসলামাবাদ সরকার।

একদিকে করোনা ভাইরাস নিয়ে গোটা বিশ্বের চিন্তা। কিন্তু অন্যদিকে সন্ত্রাসবাদ থেকে পিছু হটছে না। ভারতের জম্মু কাশ্মীর সীমান্তে ভাইরাস আতঙ্কের মধ্যেও সমানে হামলা চালিয়ে যাচ্ছে পাক মদদপুষ্ট জঙ্গিরা। আবার রাষ্ট্রপুঞ্জে এই পরিস্থিতির মধ্যেও কাশ্মীর ইস্যু উৎক্ষেপণ করছে তারা। সবমিলিয়ে পাকিস্তান যে আছে পাকিস্তানেই তা বলাই বাহুল্য।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here