kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: রাষ্ট্রসংঘের মঞ্চে ভারত আক্রমণ করতে গিয়ে একের পর এক আপত্তিকর মন্তব্য করেছেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। শুধু তাই নয়, ভারত বিরধিতার সুর তাঁর গলায় এতখানি চড়েছিল যে ভারতের উপর পরমাণু যুদ্ধেরও হুঁশিয়ারি দেন তিনি। গোটা ঘটনার জেরে এবার পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরানের বিরুদ্ধে মামলা দায়ের হল ভারতের মাটিতে।

শনিবার বিহারের মুজফফরপুর আদালতে এই মামলাটি দায়ের করেন আইনজীবী সুধীরকুমার ওঝা। তাঁর অভিযোগ জাতিসংঘের সাধারণ সভায় ইমরান খান ভারতের বিরুদ্ধে আপত্তি জনক কথা বলেছেন। নিজের পিটিশনে সুধীর বলেন, ‘জম্মু কাশ্মীর থেকে ৩৭০ ধারা বিলোপ করার পর বার বার ভারতের বিরুদ্ধে কটুক্তি করে গিয়েছেন ইমরান খান। ভারতকে হেয় করার চেষ্টা করে গিয়েছেন আন্তর্জাতিক মঞ্চে। কিন্তু কোনও ভাবেই সফল না হয়ে এবার উস্কানি মূলক মন্তব্য করতে শুরু করেছেন ইমরান। তাঁর ইচ্ছা এভাবে দেশের একশ্রেণীর মানুষকে উস্কে দিয়ে দেশের মাটিতে অশান্তি করতে চাইছেন উনি।

উল্লেখ্য, রাষ্ট্রপুঞ্জে ভারতের তরফে নরেন্দ্র মোদী যখন যুদ্ধ নয় শান্তির বাণী দিচ্ছেন, ঠিক সেই মুহূর্তে বিপরিত পথে হাটেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। ৩৭০ ধারা তোলার খেদ আন্তর্জাতিক মঞ্চে উগরে দেন তিনি। বলেন, যে পরিস্থিতি চলছে তাতে পরমানু যুদ্ধবাধাটাও অসম্ভভ কিছু নয়। আর এটা যদি ঘটে তবে এর ফল ভুগতে হবে গোটা বিশ্বকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here