নিজস্ব প্রতিবেদক, বর্ধমান: ভূগোলের এক শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীদের কুপ্রস্তাব এবং অশ্লীল ইঙ্গিতের অভিযোগ তুলে শনিবার ব্যাপক বিক্ষোভ দেখালো বর্ধমানের ক্ষেতিয়া উচ্চ বিদ্যালয়ের ছাত্রছাত্রীরা। অভিযুক্ত শিক্ষকের দৃষ্টান্তমূলক শাস্তি চেয়ে এদিন বর্ধমান কাটোয়া রোড অবরোধও করে ছাত্রছাত্রীরা। ওই কীর্তিমান শিক্ষকের বিরুদ্ধে দেওয়ান দিঘী থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

এদিন বর্ধমান ১নং ব্লকের ক্ষেতিয়া উচ্চ বিদ্যালয়ের ছাত্রছাত্রীরা অভিযোগ অনুযায়ী, বেশ কিছুদিন ধরেই স্কুলের ভূগোলের শিক্ষক সন্তোষ কুমার ব্যানার্জী নানাভাবে তাদের ভাল নম্বর পাইয়ে দেবার নাম করে কুপ্রস্তাব দিচ্ছেন। এমনকি ক্লাসে এসে তিনি অশ্লীল ইঙ্গিতও করছেন কয়েকজন ছাত্রীকে। এব্যাপারে প্রতিবাদ করায় পরীক্ষায় কম নম্বর দেবার হুমকিও দেন ওই শিক্ষক। লাগাতার এই ঘটনা ঘটতে থাকায় ছাত্রীরা তাঁদের অভিভাবকদের সমস্ত ঘটনা খুলে বলেন। অভিভাবকরা স্কুলের প্রধান শিক্ষক হৃতিক ঘটককে সমস্ত ঘটনা জানিয়ে ওই শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা নেবার আবেদনও জানান। কিন্তু গত কয়েকদিন ধরে ওই শিক্ষকের বিরুদ্ধে কোনো ব্যবস্থা না নেওয়ায় শনিবার অভিভাবক ও ছাত্রছাত্রীরা রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখাতে শুরু করেন। একইসঙ্গে স্কুলের গেটে তালাও ঝুলিয়ে দেওয়া হয়। খবর পেয়ে ঘটনাস্থলে হাজির পুলিশ। এরপরই দশম শ্রেণীর এক ছাত্রী ওই শিক্ষকের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করে।

এই ঘটনার পরিপ্রেক্ষিতে স্কুলের প্রধান শিক্ষক জানান, তাঁরা অভিযোগ পেয়েছেন। গোটা বিষয়টি স্কুল পরিদর্শককে জানানো হয়েছে। তাঁরাও ওই শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করছে। বিষয়টি জানাজানি হয়ের পর থেকেই স্কুলে আসা বন্ধ করে দিয়েছেন অভিযুক্ত ওই শিক্ষক। এই ঘটনার বিষয়ে অভিযুক্ত শিক্ষকের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও কোনও খবর পাওয়া যায়নি তাঁর। গোটা ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here