ডেস্ক: মামলার গেরো পিছু ছাড়ছে না পঞ্চায়েত নির্বাচনের। বিরোধীদের অভিযোগের ভিত্তিতে সম্প্রতি হাইকোর্টের নির্দেশের মনোনয়নের দিন বাড়ানো থেকে শুরু করে নতুন করে পঞ্চায়েতের দিন পিছানোর নির্দেশ দেওয়া হয়েছে। এরই মাঝে সোমবার নতুন করে মনোনয়ন জমা দেওয়ার দিনে ফের আদালতের দ্বারস্থ হল বিরোধীরা। ফলে নতুন করে ফের সুতোয় ঝুলতে শুরু করল রাজ্য পঞ্চায়েত নির্বাচন।

রাজ্যে মনোনয়ন জমাকে কেন্দ্র করে শাসক দলের হিংসার প্রতিবাদে এদিন ফের আদালতের দ্বারস্থ হয় কংগ্রেস। কংগ্রেসের অভিযোগ, অস্ত্রসহ রাজ্যের বিভিন্ন জায়গায় নিজেদের সন্ত্রাস কায়েম রেখেছে শাসক দল। মনোনয়নের দিন বাড়ালেও মনোনয়ন জমাই দিতে পারছে না বিরোধীরা। কমিশনের তরফে প্রার্থীদের নিরাপত্তার জন্য কোনও ব্যবস্থাই করেনি কমিশন। একই অভিযোগ তুলে এদিন ফের হাইকোর্টের দ্বারস্থ হচ্ছে বিজেপিও।

উল্লেখ্য, সোমবার মনোনয়ন জমা দেওয়াকে কেন্দ্র করে নতুন করে ফের বিক্ষিপ্ত অশান্তির খবর পাওয়া গিয়েছে রাজ্যের বিভিন্ন জায়গায়। এদিন মুর্শিদাবাদে কংগ্রেসের এক প্রার্থী মনোনয়ন জমা দিয়ে যাওয়ার সময় তাঁর উপর হামলার অভিযোগ ওঠে শাসক দলের বিরুদ্ধে। ঠিক একইরকম ভাবে মুর্শিদাবাদের লালবাগে সিপি আইএম পার্টি অফিসে দুষ্কৃতি হামলা, ভাংচুরের অভিযোগ ওঠে তৃণমূলের বিরুদ্ধে। ঘটনায় আহত হয়েছেন তিন দলীয় কর্মী। বীরভূমেও হামলার শিকার হন বিজেপির কর্মী সমর্থকরা। এদিকে, পঞ্চায়েতের দিনক্ষন এখনও ঘোষণা না করলেও জানা গিয়েছে, মনোনয়নের পরিস্থির উপর কড়া নজর রেখেই পঞ্চায়েত দিনক্ষন প্রকাশ করবে কমিশন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here