ডেস্ক: কাস্টিং কাউচ নিয়ে একের পর এক অভিনেত্রী মুখ খুলেছে। সেটা হলিউড কিংবা বলিউড কিংবা টলিউড কোথাও বাদ যায়নি। যার জন্য এর পোশাকি নাম হয়ে গেছে ME TOO। বেশ কিছুদিন আগে অভিনেত্রী শ্রী রেড্ডি এই ক্যাম্পেইনের প্রতিবাদে অর্ধনগ্ন হয়ে প্রতিবাদ জানিয়েছিলেন। যার জন্য গোটা টলিউড ইন্ডাস্ট্রিতে হইচই পড়ে যায়। সেই তালিকায় আবারও নাম লিখিয়েছেন রাধিকা আপ্তে ও উষা যাদব। সম্প্রতি বিবিসি কাস্টিং কাউচ নিয়ে একটি তথ্যচিত্র বানিয়েছে। ”বলিউড ডার্ক সিক্রেট” নামে ওই তথ্যচিত্রে উঠে এসেছে কিছু অজানা তথ্য। সেই বিষয়কে কেন্দ্র করে মুখ খুলেছেন রাধিকা। তিনি জানিয়েছেন কয়েকজন মানুষ যারা নিজেদের ভগবানের আসনে বসিয়ে রেখেছেন।

কিন্তু তাঁদের হাতে ক্ষমতা এতটাই যে তাঁরা এটাই মনে করে যে কথা একমাত্র তারাই বলতে পারবে। আমাদের যেন এই বিষয়ে কোন অধিকার নেই। সেই মতকে সমর্থন করেই এগিয়ে এসেছেন জাতীয় পুরস্কার জয়ী মারাঠি অভিনেত্রী ঊষা যাদব। তিনি এক চাঞ্চল্যকর দাবি করেছেন। তিনি বলেছেন ক্যারিয়ারের শুরুতে এক নামী প্রযোজক তাঁকে যৌন হেনস্থা করেন। যখন আমি তাঁর কাছে কাজ চাইতে যাই তখনই সে আমার গায়ে হাত দেয় নানান জায়গায়। মাঝে পোশাকের ভিতরে হাত ঢুকিয়ে দেওয়ার চেষ্টা করে। তিনি এও বলেন এই ঘটনার প্রতিবাদে আমায় ইন্ডাস্ট্রির থেকে বাইরে বের করে দেওয়ার হুমকি দেয় ওই প্রযোজক। ঊষা এও দাবি করেন প্রযোজক আমায় বলে পরিচালকের সাথে শুতে।

সিনেমা ইন্ডাস্ট্রিতে একের পর এক নায়িকা এই প্রতিবাদ করছে। বিদ্যা বালন,সাম্মি আন্টি,বিদ্যা দেবী সেই তালিকায় নাম সংযোজন হল দুজনের। দুদিন আগে এই কাস্টিং কাউচের সমর্থন করতে গিয়ে বিপাকে পরে যান সরোজ খান। পড়ে তাঁকে ক্ষমা চাইতে হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here