বিভিন্ন দাবিতে আন্দোলনে ওন্দা সুপার স্পেশ্যালিটি হাসপাতালের অস্থায়ী কর্মীরা, বিপাকে রোগীরা 

0

নিজস্ব প্রতিবেদক, বাঁকুড়া: দুর্গাপুরের ইসিএল হাসপাতালের পর এবার আন্দোলনে নামল বাঁকুড়ার ওন্দা সুপার স্পেশ্যালিটি হাসপাতালের অস্থায়ী কর্মীরা। নির্দিষ্ট সময়ে বেতন দেওয়া এবং পিএফ, ইএসআইয়ের সঙ্গে সংযুক্ত করার দাবিতেই শনিবার সকাল থেকে আন্দোলনে নেমেছে তারা। আর এই আন্দোলনের জেরে শিকেয় উঠেছে ওন্দা সুপার স্পেশ্যালিটি হাসপাতালের চিকিত্সা পরিষেবা।

হাসপাতাল সূত্রে খবর, ওন্দা সুপার স্পেশ্যালিটি হাসপাতালে প্রায় ৮০ জন অস্থায়ী কর্মী রয়েছে। এই কর্মীদের ছাড়া হাসপাতালের রোগীদের ঠিকমত পরিষেবা দেওয়া অসম্ভব। অথচ এই কর্মীদের বিশেষ সুবিধা দেওয়া দূর অস্ত, নিয়মিত বেতনই হয় না বলে অভিযোগ। এরই প্রতিবাদে এদিন সকাল থেকে রোগীদের পরিষেবা দেওয়ার কাজ বন্ধ করে আন্দোলনে নেমেছে হাসপাতালে নিযুক্ত অস্থায়ী কর্মীরা। সময়মত বেতন দেওয়া, পিএফ, ইএসআইয়ের সঙ্গে অবিলম্বে যুক্ত করা সহ বিভিন্ন দাবিতে হাসপাতালের জরুরি বিভাগের সামনে নিয়ে বিক্ষোভে সামিল হয়েছে মোট ৭৬ জন অস্থায়ী কর্মী।

আন্দোলনকারীদের অভিযোগ, তারা সকলে এক বেসরকারি সংস্থার দ্বারা ওন্দা সুপার স্পেশ্যালিটি হাসপাতালে নিযুক্ত হয়েছিলেন। নিযুক্ত হওয়ার পর অনেকদিন কেটে গিয়েছে। রোগীদের চিকিত্সা পরিষেবা দেওয়া সহ হাসপাতালের প্রায় সমস্ত কাজই তাদের করতে হয়। কিন্তু তারা কোনও সুযোগ-সুবিধা পায় না। পিএফ, ইএসআই তো নেই, বেতনও অনিয়মিত। এবিষয়ে হাসপাতাল কর্তৃপক্ষ এবং ওই সংস্থাকে বহুবার জানানো সত্ত্বেও কোনও সুরাহা হয়নি। তাই বাধ্য হয়ে এদিন হাসপাতালের অস্থায়ী কর্মীরা একজোট হয়ে আন্দোলনে নামে। এই আন্দোলনের জেরে এদিন হাসপাতালের চিকিত্সা পরিসেবা শিকেয় উঠেছে। তা সত্ত্বেও এদিন দুপুর পর্যন্ত দাবি পূরণের ব্যাপারে কোনও তরফেই কোনও আশ্বাস পায়নি আন্দোলনকারীরা।

প্রসঙ্গত, কিছুদিন আগে বেতন বৃদ্ধির দাবিতে একইভাবে আন্দোলনে নেমেছিল দুর্গাপুরের ইসিএল হাসপাতালের কর্মীরা। সেই আন্দোলনের জেরেও ইসিএল হাসপাতালের চিকিত্সা পরিষেবা শিকেয় উঠেছিল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here