নারদায় নিজাম প্যালেস ছাড়িয়ে ম্যাথুকে এবার দিল্লিতে ডাক পাঠাল সিবিআই

0
113

মহানগর ওয়েবডেস্ক: নারদার রহস্য জট খুলতে তৎপর সিবিআই। রাজ্যের একাধিক প্রভাবশালীকে জেরার পর তথ্য যাচাইয়ে এবার নারদ কর্তা ম্যাথু স্যামুয়েলকে তলব করল সিবিআই। তবে বরাবরের মতো এবার কলকাতার নিজাম প্যালেস নয়, ম্যাথুকে ডাকা হল দিল্লিতে সিবিআই দফতরে। আগামী ২৮ আগস্ট তাঁকে হাজিরা দিতে বলা হয়েছে দিল্লির সিবিআই অফিসে।

সিবিআইয়ের দাবি, নারদাকাণ্ডে বহু তথ্য গোপন করেছেন ম্যাথু স্যামুয়েল। যার জেরে বারে বারে ডাক পাঠানো হয়েছে ম্যাথুকে। এর আগে গত ২৪ জুন নিজাম প্যালেসে জেরার জন্য আসেন ম্যাথু স্যামুয়েল। সেখানে আরও তিন জন নারদ অভিযুক্তের সঙ্গে মুখোমুখি বসিয়ে জেরা করার কথা ছিল সিবিআইয়ের। কিন্তু সেদিন সিবিআই অফিসে আসেননি এক অভিযুক্ত কেডি সিং। অনুমান করা হচ্ছে এবার ম্যাথুর সঙ্গে দিল্লিতে মুখোমুখী জেরা করা হতে পারে তাঁকে।

উল্লেখ্য, ২০১৬ লোকসভা নির্বাচনের আগে গোটা রাজ্যে সাড়া ফেলেছিল হাই ভোল্টেজ নারদা কাণ্ড। যেখানে টাকা নিতে দেখা গিয়েছিল মুকুল রায়, শোভন চট্টোপাধ্যায়, মদন মিত্র, কাকলি ঘোষ দস্তিদার, সৌগত রায়, ফিরহাদ হাকিমের মতো একাধিক নেতাকে। ২০১৯ লোকসভা নির্বাচনের আগে সেই মামলায় ব্যাপকভাবে গতি বাড়িয়েছিল সিবিআই। তবে বর্তমানে গতি কিছুটা কমলেও তদন্তের কাজে কোনও খামতি রাখতে চাইছে না কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here