kolkata news

 

নিজস্ব প্রতিনিধি, বিধাননগর: বেআইনি অর্থলগ্নি মামলার গতি-প্রকৃতি সম্প্রতিককালে কেমন, তা রাজ্যের মানুষ জানে। বেশ কয়েক মাস হল সিবিআই বা ইডি এই মামলা নিয়ে তেমন তৎপরতা দেখাচ্ছিল না। ফলে বিরোধীরা এই ইস্যু নিয়ে সমালোচনা করতে থাকে। তাদের বক্তব্য, এমনভাবে তলন্ত চললে কবে এই মামলার শেষ হবে তা ঠিক নেই। শেষ পর্যন্ত এই মামলা কতদূর এগোবে তা নিয়ে সংশয় প্রকাশ করতে থাকে বিরোধীরা।

এবার সেই সমালোচনার মধ্যে রোজভ্যালি মামলার তদন্তে গতি আনতে তৎপর হল সিবিআই। রোজভ্যালি তদন্তে প্রাক্তন ইডি অফিসার মনোজ কুমার ও তার একজন সহকর্মীকে চিঠি দিয়ে তলব করেছিল সিবিআই। সেই মতো আজ দুপুর ১টা নাগাদ সল্টলেক সিজিও কমপ্লেক্সের সিবিআই দফতরে হাজির হন ইডি’র প্রাক্তন অফিসার মনোজ কুমার ও তার সহকর্মী।

সিবিআই সূত্রে খবর, রোজভ্যালি মামলায় ইডি কতদূর এগিয়েছিল এবং শুভ্রা কুণ্ডুকে বেশ কয়েকবার ডেকেছিল। শুভ্রা কুণ্ডুর কাছ থেকে কী কী জানতে চাওয়া হয়েছিল, পাশাপাশি রোজভ্যালি মামলার তদন্তে আর কাকে কাকে ডেকেছিল ইডি তা জানতে চায় সিবিআই। এছাড়াও রোজভ্যালি মামলায় কী কী তথ্য তাদের হাতে এসেছিল। গোটা বিষয় জানার জন্য আজ প্রাক্তন রোজভ্যালি মামলার তদন্তকারী অফিসার মনোজ কুমার ও তার সহকর্মীকে ডাকা হয় সল্টলেক সিবিআই অফিসে। দীর্ঘক্ষণ তাদেরকে জিজ্ঞাসাবাদ করছেন সিবিআই আধিকারিকরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here