kolkata news

নিজস্ব প্রতিনিধি: সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়কে জিজ্ঞাসা করতে সিবিআই বাড়িতে প্রবেশ করল। কয়লাকাণ্ডে জিজ্ঞাসাবাদ শুরু হয়ে গিয়েছে বলেই মনে করা হচ্ছে। রুজিয়া আগেই সিবিআইকে জানিয়েছিলেন, ১১টা থেকে তিনটের মধ্যে তিনি হাজিরা দিতে পারবেন। তিনি সিবিআইকে সহযোগিতা করবেন বলেও জানা গিয়েছে।

মঙ্গলবার সিবিআই-এর আগেই মুখ্যমন্ত্রী অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাড়ি যান। সেখানে মিনিট দশেক থাকেন বলে জানা গিয়েছে। তিনি বেরিয়ে যাওয়ার চার মিনিটের মধ্যেই সিবিআইয়ের দুটো দল অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে পৌঁছোন বলে জানা গিয়েছে। এই বিষয়ে সংবাদমাধ্যমের সামনে কোনও মন্তব্য করেননি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মঙ্গলবার রুজিরাকে জেরা করতে কালীঘাটের বাড়িতে সিবিআইয়ের নয় সদস্যের একটি দল অভিষেকের বাড়িতে যায়। তাঁদের মধ্যে দুই জন মহিলা আধিকারিক রয়েছেন বলে জানা গিয়েছে। রবিবার রুজিরাকে ফৌজদারি আইনের ১৬০ ধারায় নোটিশ পাঠায় সিবিআই। ওই দিনই সটান কালীঘাটে অভিষেকের বাড়ি ‘শান্তিনিকেতন’-এ হাজির হয় সিবিআইয়ের একটি দল। কিন্তু সেই সময় রুজিরা বা অভিষেক বাড়িতে ছিলেন না। সোমবার রুজিরা সিবিআইকে ইমেল করেন। মঙ্গলবার ১১টা থেকে ৩টে পর্যন্ত তিনি সিবিআইয়ের সঙ্গে দেখা করতে পারবেন বলে জানান।

সিবিআইয়ের অভিযোগ কয়লা কাণ্ডে রুজিরার ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে সন্দেহজনক লেনদেন হয়েছে। এই বিষয়ে সিবিআই রুজিরাকে জেরা করতে চান। তবে রুজিরার বিরুদ্ধে ঠি কী অভিযোগ, সিবিআইয়ের তরফে স্পষ্ট করে এখনও জানানো হয়নি। তবে সিবিআইয়ের তরফে জানানো হয়েছে, রুজিরাকে সাক্ষী হিসেবে জিজ্ঞাসাবাদ করতে চায় সিবিআই। রুজিরা চিঠিতে সব রকম সহযোগিতা করতে প্রস্তুত বলেও জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here