ডেস্ক: বিপ্লব জমানা শুরুর আগেই ত্রিপুরা বিজেপির তরফে জানিয়ে দেওয়া হয়েছিল, দুই সাংবাদিক খুনের তদন্তভার তুলে দেওয়া হবে সিবিআইয়ের হাতে। কথা রাখলেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেব। শুক্রবার ত্রিপুরার মহাকরণে সাংবাদিক বৈঠক করে তিনি জানিয়ে দিলেন, দুই সাংবাদিক খুনের তদন্তভার হাতে নিয়েছে সিবিআই।

উল্লেখ্য, গত বছরের ২০ সেপ্টেম্বর খুন হন ত্রিপুরার একটি কেবল চ্যানেলে কর্মরত সাংবাদিক শান্তনু ভৌমিক। উপজাতিদের বিক্ষোভের খবর সংগ্রহে আগরতলা থেকে ২৫ কিমি দূরে মান্দোয়াই-এ গিয়েছিলেন শান্তনু ভৌমিক। সেখানে তাঁকে পিটিয়ে মারা হয়। এছাড়া ২১ নভেম্বর আগরতলার ত্রিপুরা স্টেট রাইফেলসের সদর দফতরের কাছে গুলি করে খুন করা হয় সুদীপ দত্তকে। তিনি নিউজ ভ্যানগার্ড নামক চ্যানেলে কাজ করার পাশাপাশি স্থানীয় একটি চ্যানেলেও কাজ করতেন। এই দুই খুনের ঘটনায় বাম সরকারের আমলে সিট গঠন করা হলেও সেই সিটের বিশ্বাসযোগ্যতা নিয়ে প্রশ্ন তোলেন সংবাদ মাধ্যমের মিলিত ফোরাম দাবি করা হত সিবিআই তদন্তের। কিন্তু সেই দাবিতে খুব বিশেষ আমল দেননি তৎকালীন মুখ্যমন্ত্রী। তবে বিজেপি সরকার ক্ষমতায় আসার পরই এই খুনের সিবিআই তদন্ত হবে বলে আশ্বাস দেন বিপ্লব দেব। কথা রাখলেন তিনি।

এদিন সাংবাদিক বৈঠকে বিপ্লববাবু বলেন, ‘দুই সাংবাদিক খুনের তদন্তভার সিবিআইয়ের হাতে তুলে দেওয়ার জন্য তৎকালীন বামফ্রন্ট সরকারকে আমরাও বলেছিলাম। কিন্তু, বিগত সরকার সে%