kolkata news

 

নিজস্ব প্রতিনিধি: গতকাল তৃণমূল নেতা-মন্ত্রীদের হাইকোর্টে জামিনে স্থগিতাদেশ হওয়ার পর সক্রিয় হয় সরকার ও দল। হাইকোর্টের নির্দেশকে চ্যালেঞ্জ করে তৃণমূল এবার সুপ্রিম কোর্টে যেতে পারে বলে জানতে পেরেছে সিবিআই। আর সেই আশঙ্কা থেকে আগেভাগে সুপ্রিম কোর্টে ক্যাভিয়েট দাখিল করতে চলেছে সিবিআই।

সিবিআই সূত্রে জানা গিয়েছে, আজই দেশের শীর্ষ আদালতে ক্যাভিয়েট দাখিল করতে পারে সিবিআই। গতকাল সোমবার সকালে তৃণমূলের তিনজন হেভিওয়েট নেতা ফিরহাদ হাকিম, সুব্রত মুখোপাধ্যায়, মদন মিত্র এবং প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায়কে গ্রেফতার করে সিবিআই। পরে সন্ধ্যায় তাদের জামিন দেয় বিশেষ সিবিআই আদালত। কিন্তু, রাতে সেই জামিনে স্থগিতাদেশ দেয় হাইকোর্ট।

​দলের তরফে পরবর্তী পদক্ষেপ কী হবে, তা নিয়ে গভীর রাত পর্যন্ত সরকার ও দলীয়স্তরে আলোচনা হয়। সেই আলোচনার পর সিদ্ধান্ত হয়েছে, আপাতত হাইকোর্টে লড়াই চালাবে তৃণমূল ও রাজ্য সরকার। সরকার ও তৃণমূলের লক্ষ্য অবিলম্বে ওই চার নেতা-মন্ত্রীকে জেল থেকে মুক্ত করে আনা।

যদিও সিবিআই মনে করছে, মন্ত্রীদের জামিনের জন্য সরকার ও দল দেশের শীর্ষ আদালতে যেতে পারে। র সেই আশঙ্কা থেকেই সিবিআই সুপ্রিম কোর্টে ক্যাভিয়েট দাখিল করতে চলেছে। যাতে একতরফা কোনও রায় না পায় রাজ্য সরকার ও তৃণমূল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here