রাজীবকে ফের নোটিস সিবিআইয়ের, নিশানায় কলকাতার আরও এক আইপিএস

0
705
kolkata bengali news

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এখনও অধরা কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার রাজীব কুমার। একাধিকবার নোটিশ দিয়ে ডেকে পাঠালেও সিবিআই দফতরে হাজির হননি রাজ্যের গোয়েন্দা প্রধান। তাঁকে ‘পলাতক’ ঘোষণা করে হন্যে হয়ে খুঁজছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। রাজীবের হদিশ পেতে শহর এবং শহরতলির বিভিন্ন এলাকায় লাগাতার তল্লাশি অভিযান চালাচ্ছে সিবিআই। এই অবস্থায় রবিবার দুপুরে চৌত্রিশ নম্বর পার্ক স্ট্রিটে রাজীব কুমারের সরকারি আবাসনে গিয়ে ফের নোটিস দিল সিবিআই। তদন্তের প্রয়োজনে জিজ্ঞাসাবাদের জন্য সিবিআই দপ্তরে অবিলম্বে হাজির হওয়ার জন্য রাজীব কুমারকে নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সূত্রের খবর, এই নোটিসে হাজির হওয়ার নির্দিষ্ট দিনক্ষণ উল্লেখ না থাকলেও অবিলম্বে তাকে সল্টলেকের সিজিও কমপ্লেক্সে সিবিআই দফতরে উপস্থিত হতে বলা হয়েছে।

রবিবার দুপুরে পার্ক স্ট্রিটে রাজীব কুমারের সরকারি আবাসনে পৌঁছন সিবিআইয়ের চার সদস্যের একটি প্রতিনিধি দল। তাঁরা রাজীব কুমারের স্ত্রী সঞ্চিতা কুমারের সঙ্গে মিনিট কোনও কথা বলেন, ফের স্ত্রীর কাছে জানতে চান রাজীব কুমার এই মুহূর্তে কোথায় আছেন? তাঁকে কোন ফোন নম্বর পাওয়া যাবে? এরপরেই তাকে অবিলম্বে সিবিআই দপ্তরে হাজির হওয়ার নির্দেশ দিয়ে স্ত্রীর হাতে চতুর্থ নোটিস দেয় সিবিআই। পাশাপাশি এদিন আলিপুর বডিগার্ড লাইন্সে অভিযান চালায় সিবিআইয়ের একটি প্রতিনিধি দল। সেখানে গিয়েও জিজ্ঞাসাবাদ করা হয় বেশ কয়েকজন পুলিশকর্মীকে। এর পরেই রাজীবের খোঁজ না পেয়ে সিজিও কমপ্লেক্সে ফিরে আসে সিবিআইয়ের দলটি।

সূত্রের খবর, কলকাতার পোর্ট ডিভিশনের ডেপুটি কমিশনার অজগর রাজা নোটিস পাঠিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। বর্তমানের এই ডিসি এক সময় সারদা তদন্তে রাজ্য সরকার দ্বারা গঠিত স্পেশাল ইনভেস্টিগেশন টিমের সদস্য ছিলেন। তিনি রাজীব কুমার ঘনিষ্ঠ বলে কলকাতা পুলিশ মহলে পরিচিত। সিবিআইয়ের দাবি, কয়েক বছর আগে সিআইডির স্পেশাল সুপার থাকাকালীন শুল্ক দফতরের সঙ্গে তাঁর একটি বিশেষ বৈঠক হয়েছিল। সেই বৈঠকে রাজীব কুমারও উপস্থিত ছিলেন বলে জানতে পেরেছে সিবিআই। ওই বৈঠকে কী আলোচনা হয়েছিল এবং কী সিদ্ধান্ত নেওয়া হয়েছিল এ বিষয়ে বিস্তারিত জানতে চান সিবিআইয়ের তদন্তকারী আধিকারিকরা। এই কারণেই ডিসি পোর্টকে আজ ই-মেল মারফত নোটিস পাঠায় সিবিআই। যদিও তিনি হাতে এখনও পর্যন্ত সিবিআইয়ের কোনও নোটিশ পাননি বলে মহানগরকে জানিয়েছেন ডেপুটি কমিশনার মীর ওয়াকার রাজা। সূত্রের খবর, এই মুহূর্তে ছুটিতে রয়েছেন রাজীব ঘনিষ্ঠ এই আইপিএস।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here