narda

ডেস্ক: লোকসভার মাঝে ফের একবার বেজে উঠল নারদার ডামাডোল। ২০১৬ রাজ্যে বিধানসভা নির্বাচনের ঠিক আগে তৃণমূল কপালের ঘাম ছুটিয়ে প্রকাশ্যে এসেছিল নারদায় তৃণমূলের টাকা নেওয়ার ফুটেজ। দীর্ঘ দিন ধরে সেই ঘটনার সিবিআই তদন্ত চলার পর অবশেষে চার্জশিট পেশ করতে চলেছে সিবিআই। আগামী ১ মাসের মধ্যেই এই তদন্তের চার্জশিট পেশ করবে সিবিআই। শুক্রবার এমনটাই জানালো হল সিবিআইয়ের পক্ষ থেকে।

এদিন কলকাতা হাইকোর্টে ছিল নারদা মামলার শুনানি। আদালত কক্ষে সিবিআইয়ের আইনজীবীর তরফে জানানো হয়, নারদা মামলার তদন্ত প্রক্রিয়া শেষ হয়ে গিয়েছে ফলে আগামী ১ মাসের মধ্যেই চার্জশিট পেশ করবে সিবিআই। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার তরফে এদিন আদালতে জানানো হয়, গান্ধীনগরে ফরেনসিক ল্যাব থেকে একটি রিপোর্ট আসার কথা রয়েছে। সেই রিপোর্ট হাতে এলেই পেশ হবে চার্জশিট। তবে যদি এক মাসের মধ্যে সেই রিপোর্ট হাতে না আসে সেক্ষেত্রে পারিপার্শ্বিক তথ্য প্রমানের উপর ভিত্তি করেই চার্জশিট পেশ করবে সিবিআই। এদিন সিবিআইয়ের বক্তব্যের ভিত্তিতে আগামী ১২ সপ্তাহের জন্য নারদা মামলার শুনানি মুলতুবী করেছে আদালত।

আপাতত সিবিআইয়ের এই চার্জশিটের দিকে তাকিয়ে রয়েছে গোটা রাজ্য। ভোটের মাঝে নারদাকাণ্ড অন্য মাত্রা নিতে পারে বলেই অনুমান করছে রাজনৈতিক মহল। কারণ তৃণমূলের একাধিক হাইভোল্টেজ নেতা নেত্রিকে নারদা কাণ্ডে টাকা নিতে দেখা গিয়েছে। এই চার্জশিটে তাঁদের নাম থাকবে বলেই অনুমান করা হচ্ছে। আগামী ১১ এপ্রিল থেকে শুরু হচ্ছে লোকসভা নির্বাচন চলবে ১৯ মে পর্যন্ত। তার মাঝেই নারদার চার্জশিট ভোটের হাওয়া ঘরাতে পারে বলেই অনুমান বিশেষজ্ঞদের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here