kolkata bengali news

ডেস্ক : সারদা চিটফাণ্ড তদন্তে কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার রাজীব কুমারের ভূমিকা নিয়ে শীর্ষ আদালতে বিস্তারিত রিপোর্ট জমা করল সিবিআই। মঙ্গলবার সুপ্রিম কোর্টে মুখ বন্ধ খামে বিস্তারিত রিপোর্টটি পেশ করেন সিবিআইয়ের আইনজীবী। যা দেখে শীর্ষ আদালতের পর্যবেক্ষণ, প্রাক্তন পুলিশ কমিশনারের বিরুদ্ধে ওঠা অভিযোগগুলি খুবই গুরুতর। সিবিআইয়ের দাবি করা রিপোর্টের ভিত্তিতে রাজীব কুমারের তরফেও জবাব চেয়ে পাঠাবে শীর্ষ আদালত। তারপরেই চূড়ান্ত রায় ঘোষণা করবে সুপ্রিম কোর্ট।

সারদা চিটফাণ্ড কাণ্ডের তদন্ত নেমে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘনিষ্ঠ আইপিএস রাজীব কুমারের বাড়িতে হানা দিয়েছিল সিবিআই। তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য একটি দল বাড়িতে গেলেও কলকাতা পুলিশের বাধায় ফিরে আসতে হয়। অভিযোগ ওঠে পুলিশ দিয়ে সিবিআই আধিকারিকদের চূড়ান্ত হেনস্থারও। এরপরেই প্রাক্তন পুলিশ কমিশনার রাজীব কুমার, রাজ্যের মুখ্য সচিব ও রাজ্য পুলিশের ডিজির বিরুদ্ধে অসহযোগিতার অভিযোগ তুলে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয় সিবিআই। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার অভিযোগ শুনে, সিবিআই ডিরেক্টর ঋষি কুমার শুক্লাকে লিখিত হলফনামার আকারে আদালতে জমা দিতে নির্দেশ দেয় সুপ্রিম কোর্ট। কলকাতার সিবিআই আধিকারিক ও তদন্তকারীদের সঙ্গে কথা বলে সেই রিপোর্ট তৈরি করেন সিবিআই প্রধান শুক্লা। মঙ্গলবার সুপ্রিম কোর্টে সেই রিপোর্ট জমা দেন সিবিআইয়ের আইনজীবী।

সিবিআইয়ের রিপোর্ট খতিয়ে দেখে উদ্বেগ প্রকাশ করেন প্রধান বিচারপতি রঞ্জন গগৈ। প্রাক্তন পুলিশ কমিশনারের বিরুদ্ধে ওঠা অভিযোগ খুবই গুরুতর বলে মন্তব্য করে প্রধান বিচারপতি রঞ্জন গগৈয়ের নেতৃত্বাধীন ডিভিশন বেঞ্চ। তবে চূড়ান্ত রায় ঘোষণার আগে এই রিপোর্টের ভিত্তিতে কলকাতা পুলিশের কাছেও জবাব তলব করবে সুপ্রিম কোর্ট।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here