narda

মহানগর ওয়েবডেস্ক: নারদকাণ্ডের জাল গোটাতে তৎপর সিবিআই। ২০১৬ সালের হাইভোল্টেজ এই কাণ্ডে ম্যাথুর কাছ থেকে তৃণমূলের যে সমস্ত বিধায়ক ও সাংসদের টাকা নিতে দেখা গিয়েছিল তাঁদের প্রায় প্রত্যেককেই ইতিমধ্যেই জেরা করেছে সিবিআই। এবার তৃণমূলের আরও ৩ সাংসদকে জেরা করতে চায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। আর তার জন্য লোকসভার স্পিকার ওম বিড়লার কাছে অনুমতি চাইল সিবিআই। সিবিআই সূত্রের খবর, এই তিন সাংসদ হলেন সৌগত রায়, কাকলি ঘোষ দস্তিদার এবং প্রসূন বন্দ্যোপাধ্যায়।

সিবিআই সূত্রে জানা গিয়েছে, ইতিমধ্যেই সিবিআইয়ের তরফে চিঠি পাঠানো হয়েছে লোকসভার স্পিকার ওম বিড়লার কাছে। সেখানে এই ৩ জন সাংসদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়ার পাশাপাশি সিবিআই যে তাঁদের জেরা করতে চায় তার অনুমতিও চাওয়া হয়েছে। এছাড়া যে সমস্ত বিধায়ককে নারদার টাকা নিতে দেখা গিয়েছিল তাঁদের জেরার জন্য বিধানসভার স্পিকারের কাছেও অনুমতি চাইবে তদন্যকারি সংস্থা। এদিকে, সম্প্রতি জেরার জন্য নোটিস পাঠানো হয়েছে তৃণমূল ত্যাগী বিধায়ক শোভন চট্টোপাধ্যায় ও অপরূপা পোদ্দারের কাছে। আগামী শনি ও সোমবার জেরার জন্য তাঁদের উপস্থিত থাকতে বলা হয়েছে নিজাম প্যালেসের সিবিআই দফতরে। এছাড়াও সাংসদ ও বিধায়ক মিলিয়ে ১১ জনকে সিবিআই জেরা করবে বলে জানা গিয়েছে সিবিআই সূত্রে।

পাশাপাশি সূত্র মারফৎ যাচ্ছে, নারদ কাণ্ডে যে চার্জশিট সিবিআইয়ের তরফে পেশ করার পরিকল্পনা চলছে সেখানে নাম থাকবে না তৃণমূল ছেড়ে বিজেপিতে আশ্রয় নেওয়া মুকুল রায়ের। কিন্তু তাঁর বিরুদ্ধে সিবিআই তদন্ত চালিয়ে যাবে বলে জানা গিয়েছে সূত্র মারফৎ। প্রসঙ্গত, বুধবারই দিল্লির সিবিআই অফিসে জেরার জন্য মুকুলকে ডেকেছিল সিবিআই। সেখানে ম্যাথুর কী কাজ করে দেওয়ার জন্য মুকুল টাকা নিয়েছিলেন তা জানতে চায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here