রাজীবের আগাম জামিনের সিদ্ধান্তে নাখুশ, পুজো মিটতেই সুপ্রিম কোর্টে ছুটছে সিবিআই

0
kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: সিবিআই’কে বড়সড় ধাক্কা দিয়ে কলকাতা হাইকোর্ট আগাম জামিন দিয়েছে কলকাতার প্রাক্তন নগরপাল রাজীব কুমারকে। অর্থাৎ তাঁকে গ্রেফতার করা হলেও সঙ্গে সঙ্গেই ছেড়ে দিতে বাধ্য সিবিআই। এই রায়ের পর স্বভাবতই ব্যাপক চাপে পড়ে গিয়েছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থাটি। কিন্তু হাল ছাড়তে তারা রাজি নয়। হাইকোর্টের রায়ের পরেই সেই রায়ের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে যাওয়ার কথা জানিয়েছিল সিবিআই। এবার সেটাই করতে চলেছে তারা। কলকাতা হাইকোর্টের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে রাজীব মামলায় সুপ্রিম কোর্টে যাচ্ছে গোয়েন্দা সংস্থা। জানা গিয়েছে, আগামী সপ্তাহেই সুপ্রিম কোর্টে আবেদন করতে পারে সিবিআই। পাশাপাশি, রাজীব কুমারকেও আগামী সপ্তাহে সারদা তদন্তে তলব করা হতে পারে।

১ অক্টোবর রাজীব কুমারের আগাম জামিনের আর্জি মঞ্জুর করে কলকাতা হাইকোর্ট। ৫০ হাজার টাকা বন্ডে কলকাতা হাইকোর্টে আগাম জামিন পান তিনি। নিম্ন আদালতে আগাম জামিন খারিজ হয়ে যাওয়ার পরই হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন রাজীব। সেখানেও খুব এক সুবিধে করে উঠতে পারেননি রাজীবের আইনজীবী। কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনারকে ‘আত্মসমর্পণ’ করার উপদেশ দিয়েছিলেন বিচারপতি। বলাই বাহুল্য, সেটা রাজীব করেননি। অবশেষে মঙ্গলবার তিনি আগাম জামিন পান হাইকোর্টে।

কলকাতা হাইকোর্ট স্পষ্ট জানিয়ে দিয়েছে, এই মুহূর্তে রাজীব কুমারকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদের কোনও প্রয়োজন নেই। আর যদি জিজ্ঞাসাবাদ করতে হয় তবে রাজীব কুমারকে অন্তত ৪৮ ঘণ্টার নোটিস দিতে হবে। অর্থাৎ রাজীব কুমারকে যদি এখন গ্রেফতারও করা হয় তবে সঙ্গে সঙ্গেই জামিন পেয়ে যাবেন তিনি। বেশ কয়েক সপ্তাহ ধরেই রাজীব মামলা নিয়ে টানাপোড়েন চলছিল। সেই মামলায় আপাতত আদালতে বড়রকমের ধাক্কা খেয়েছে সিবিআই।

EXCLUSIVE: মহানগরকে দেওয়া একান্ত সাক্ষাতকারে বিস্ফোরক নারদাকর্তা ম্যাথু স্যামুয়েল

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here