news national

মহানগর ওয়েবডেস্ক: সিবিএসই বোর্ডের দশম শ্রেণীর ফল প্রকাশিত হল। যেসব পরীক্ষার্থীরা এই বছর পরীক্ষা দিয়েছিলেন, তারা সিবিএসই’র অফিসিয়াল ওয়েবসাইট cbse.nic.in বা cbseresults.nic.in এ গিয়ে ফলাফল জানতে পারবেন। এছাড়া থার্ড পার্টি ওয়েবসাইট indiaresults.com, exametc.com ইত্যাদির মতো ওয়েবসাইটে গিয়েও ফল দেখতে পারবেন।

এছাড়া ডিজিলকার নামে একটি অ্যাপের মাধ্যমে পরীক্ষার্থীরা মার্কশিট, পাসিং সার্টিফিকেট, স্কিল সার্টিফিকেট সহ অন্যান্য সার্টিফিকেট পেয়ে যাবেন। এই ডিজিলিকার প্লে স্টোর, অ্যাপল স্টোর থেকে ডাউনলোড করে নিতে হবে।

এবছর প্রায় ১৮,৭৩,০১৫পরীক্ষার্থী পরীক্ষা দিয়েছিলেন। পাশের হার ৯১.৪৬ শতাংশ, যা গতবারের থেকে সামান্য শতাংশ বেশি। ছেলেদের তুলনায় মেয়েদের সফলতার হার বেশি। দেশের মধ্যে সবচেয়ে বেশি পাশের হার তিরুবনন্তপুরমে, ৯৯.২৮%। এর পরেই আছে চেন্নাই, বেঙ্গালুরু, পুনে, আজমের। ট্যুইটারে সফল পরীক্ষার্থীদের শুভকামনা জানিয়েছেন মানবসম্পদ উন্নয়ন মন্ত্রী রমেশ পোখরিয়াল নিশাঙ্ক। ‘প্রিয়, ছাত্র, অভিভাবক ও শিক্ষক, ইতিমধ্যেই সিবিএসই দশম শ্রেণীর ফল প্রকাশিত হয়েছে। আমি সবাইকে এর জন্য শুভকামনা ও ধন্যবাদ জানাচ্ছি। ছাত্রদের সুস্থ্যতা এবং উচ্চমানের শিক্ষা আমাদের কাছে সবার আগে’, ট্যুইটারে লেখেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here