Parul

মহানগর ডেস্ক: গতকাল পশ্চিমবঙ্গের রাজ্য বোর্ডের মাধ্যমিকের ফল প্রকাশ হয়েছে। যা ঐতিহাসিক ফল প্রকাশ হয়েছে। আগামীকাল পশ্চিমবঙ্গের রাজ্য বোর্ড অর্থাৎ উচ্চ মাধ্যমিকের ফল প্রকাশ হবে। এছাড়াও আগেই বলা হয়েছিল যে ২২ জুলাই প্রকাশিত হবে দ্বাদশ শ্রেণীর রেজাল্ট। কিন্তু আবারও সে ক্ষেত্রে এসেছে বদল।

ads

শীঘ্রই প্রকাশিত হবে সিবিএসই এর ফলাফল। কিন্তু তা ২২ জুলাই নয়। দ্বাদশ শ্রেণীর রেজাল্ট ঘোষণা করা হবে ২৫ জুলাই। বর্তমানে সারা দেশজুড়ে তাণ্ডব চালাচ্ছে করোনা। যার কারণে পরীক্ষার থেকে রেজাল্ট সবকিছুতেই বারবার ধাক্কা খেতে হচ্ছে প্রত্যেককে। করোনার তাণ্ডবের কারণে বাতিল করা হয়েছিল দ্বাদশ শ্রেণীর পরীক্ষা। কিছুদিন আগে ফলাফল প্রকাশের একটি তারিখ প্রকাশ হলেও তা আবারও পিছিয়ে যায়।

এবার ফলাফলের দিন জানালো সেন্ট্রাল বোর্ড অফ সেকেন্ডারি এডুকেশন। ২২ জুলাইয়ের ফলাফলের বদলে তারিখ ২৫ জুলাই প্রকাশিত হবে। সিবিএসই এর পক্ষ থেকে একটি বিজ্ঞপ্তি জারি করেন এই ঘোষণা করা হয়েছে। রেজাল্ট দেখা যাবে অনলাইনে। বিজ্ঞপ্তি অনুযায়ী বলা হয়েছে, মহামারীর পরিস্থিতির কারণে রেজাল্ট ঘোষণা করতে বেশ কিছুটা সময় লেগে যাচ্ছে।

বিজ্ঞপ্তি অনুসারে সেন্ট্রাল বোর্ড অফ সেকেন্ডারি এডুকেশন এর পক্ষ থেকে জানানো হয়েছে, ২৫ জুলাই বিকেল ৫ টা নাগাদ প্রকাশিত হবে দ্বাদশ শ্রেণীর ফলাফল। রেজাল্ট প্রকাশের পর অনলাইনে নিজেদের রেজাল্ট দেখতে পারবে পড়ুয়ারা। ফলাফল প্রকাশের পর পড়ুয়ারা cbse.gov.in – এই ওয়েবসাইটে দেখতে পারবে নিজেদের ফল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here