ডেস্ক: প্রতিদিন সকালে পূর্বদিকে সূর্য ওঠা, এবং বিভিন্ন ইস্যু নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধির আক্রমণ, দুইই যেন নিয়মিত ঘটনা। সুযোগ অবশ্য তৈরি করে না দেওয়া হলে কেউ সেই সুযোগ নিতেও পারেনা। প্রধানমন্ত্রীর ক্ষেত্রেও যেন এই কথাটি খেটে যায়। এবার সিবিএসই অঙ্ক এবং অর্থনীতির প্রশ্নপত্র ফাঁস নিয়ে ফের মোদীকে একহাত নিলেন রাহুল। প্রধানমন্ত্রীর লেখা ‘এক্সাম ওয়ারিয়ার্স’-এর প্রসঙ্গ টেনে মোদীকে খোঁচা মেরে রাহুল লেখেন, এবার মোদীকে এক্সাম ওয়ারিয়ার্স-২ লিখতে হবে। প্রশ্ন ফাঁস হয়ে তাদের জীবন ধ্বংস হয়ে গেলে কীভাবে সেই চাপ থেকে মুক্তি পেতে হয় সেই জন্য।

মাসখানেক আগেই পড়ুয়াদের পরীক্ষার চাপ থেকে মুক্তি পাওয়ার টিপস দিয়ে প্রধানমন্ত্রীর লেখা বই ‘এক্সাম ওয়ারিয়ার্স’ প্রকাশ করে পেঙ্গুইন। এই পর্যন্ত সব ঠিকই ছিল। কিন্তু বুধবার সিবিএসই তরফে জানিয়ে দেওয়া হয় অংক এবং অর্থনীতির পরীক্ষা পুনরায় দিতে হবে পড়ুয়াদের। কারণ এই দুই পরীক্ষার প্রশ্নপত্রই ফাঁস হয়ে গিয়েছিল। এই ঘোষণা হওয়ার পর থেকেই ছাত্র ও অভিভাবকদের মধ্যে অসন্তোষ চোখে পড়ার মতো। কর্তৃপক্ষের গাফিলতির ফল পড়ুয়ারা কেন ভোগ করবেন এই নিয়ে প্রশ্ন তুলছেন বেশিরভাগ মানুষ।

এরমধ্যে শুক্রবার দুপুরে বোমা ফাটালেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধি। প্রশ্ন ফাঁস প্রসঙ্গে প্রধানমন্ত্রীকে আক্রমণ করে টুইটারে রাহুল লেখেন, ‘প্রধানমন্ত্রী এক্সাম ওয়ারিয়ার্স লিখেছিলেন, পরীক্ষার সময় পড়ুয়াদের চাপ কমাতে। এবার এক্সাম ওয়ারিয়ার্স-২ লেখা উচিত। এমন একটা বই যা পড়ুয়া এবং অভিভাবকদের চাপ কমাবে, একবার যখন প্রশ্ন ফাঁস হয়ে তাদের জীবন ধ্বংস হয়ে যাবে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here