Home Featured FUEL PRICE: ট্যাক্স মারফৎ ৩ লক্ষ ৭০ হাজার কোটি টাকা আয় কেন্দ্রের!

FUEL PRICE: ট্যাক্স মারফৎ ৩ লক্ষ ৭০ হাজার কোটি টাকা আয় কেন্দ্রের!

0
FUEL PRICE: ট্যাক্স মারফৎ ৩ লক্ষ ৭০ হাজার কোটি টাকা আয় কেন্দ্রের!
Parul

মহানগর ডেস্ক: ২০২০-২১ অর্থবর্ষে মোট ৩ লক্ষ ৭০ হাজার কোটি টাকা পেট্রোল ডিজেলের ওপর বসানো কর থেকে আদায় করেছে কেন্দ্র সরকার। তথ্য দিয়ে এমনটাই জানিয়েছে কেন্দ্র। টুইট মারফৎ এদিন এই ঘটনার প্রতিবাদ জানিয়েছেন রাজ্যের প্রাক্তন অর্থমন্ত্রী অমিত মিত্র।

এছাড়াও তিনি লাগাতার পেট্রোল ও ডিজেলের মূল্যবৃদ্ধিরও প্রতিবাদ করেন। তিনি লেখেন, “জনগণকে লুটে ৩ লক্ষ ৭০ হাজার কোটি টাকা আয় করেছে কেন্দ্র।” পাশাপাশি এক মাসের মধ্যে লাগাতার ৩৬ বার জ্বালানীর দাম বাড়ানোরও প্রতিবাদ করেন তিনি। এছাড়াও রান্নার গ্যাসের দাম ৪৬% শতাংশ বেড়ে গেছে বলেও কেন্দ্রকে কটাক্ষ করেন অমিত। গরীব মানুষের ভর্তুকি বন্ধ করে দেওয়ায় কেন্দ্র সরকারকে নির্মম বলেন তিনি।

প্রসঙ্গত পেট্রোল ডিজেলের লাগাতার মূল্যবৃদ্ধির প্রতিবাদে আন্দোলন জোরালো করেছে তৃণমূল। আসন্ন বাদল অধিবেশনেও বিজেপিকে চাপে রাখতে চায় তারা। অন্যদিকে রাজ্যের মানুষকেও আন্দোলনের মধ্য দিয়ে বিজেপি বিমুখ করার চেষ্টায় আছে তৃণমূল। উল্লেখ্য আজ বাদল অধিবেশনের প্রথম দিনে প্রবল হাঙ্গামা ও স্লোগানবাজির কারণে বারবার সভা মুলতুবি করতে হয়। আর পুরো কর্মকাণ্ড জুড়েই সম্মুখ আসনে ছিল তৃণমূল কংগ্রেস।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here