kolkata news

 

নিজস্ব প্রতিনিধি: রাজ্য বিজেপির অন্দরে একেবারে গৃহযুদ্ধ বাধিয়ে দিয়েছেন দলের প্রাক্তন রাজ্য সভাপতি তথাগত রায়। তাঁর ‘নগরীর নটী’ মন্তব্যের জন্য এখনও জলঘোলা চলছে। চলতে থাকা বিতর্ক আরও বাড়িয়েছেন তথাগত। গতকাল ফের তিনি বলেছেন, ‘আসল ব্যাপারটা হচ্ছে যারা ১০৯৮০-র দশক থেকে প্রাণপাত করে বিজেপির জন্য খেটেছে, এবং পার্টিটাকে দাঁড় করিয়েছে, তাদের চরম অপমান করা, সম্পূর্ণ ভাবে নির্বাচনী প্রক্রিয়া থেকে বাইরে রাখা, তৃণমূল থেকে হতভাগা বেনোজলকে টেনে এনে, তাদের পিছনে টাকা খরচ করে, তারপর একেবারে আমাদের চোখের সামনে কবর খোঁড়া হল। আজকের যে দল ভয়ঙ্কর ভাবে পর্যুদস্ত হল, তার মূল দোষটা হচ্ছে দলেরই। তৃণমূল থেকে আগতদের দিয়েই তো পার্টিটা হল। নির্বাচনটা তাদের নিয়েই হল। তাদের টিকিট পাইয়ে দেওয়া হল। রবীন্দ্রনাথ ভট্টাচার্য কয়েক ঘণ্টা আগে পার্টিতে এলেন, তাঁকে টিকিট দেওয়া হল।‘

তথাগতর এই বক্ত্যবের জন্য এবার তাঁকে ডেকে পাঠানো হল দিল্লিতে। তাঁকে কেন্দ্রীয় নেতৃত্বের তরফে ডেকে পাঠানো হয়েছে বলে জানা যাচ্ছে। নিজেও টুইট করে এই কথা জানিয়েছেন তথাগত।

উল্লেখ্য, বিধানসভার ফলপ্রকাশের পর দলের ‘হেরো’ তারকা প্রার্থীদের সম্পর্কে একটি টুইট করে বিতর্ক উস্কে দেন বিজেপি’র প্রাক্তন রাজ্য সভাপতি তথাগত রায়। তিনি লেখেন, ‘পায়েল, শ্রাবন্তী, পার্নো ইত্যাদি নগরীর নটীরা নির্বাচনের টাকা নিয়ে কেলি করে বেড়িয়েছেন। আর মদন মিত্রের সঙ্গে নৌকা বিলাসে গিয়ে সেলফি তুলেছেন (এবং হেরে ভূত হয়েছেন) তাদেরকে টিকিট দিয়েছিল কে? কেনই-বা দিয়েছিল? দিলীপ, কৈলাস, প্রকাশ অরবিন্দ প্রভুরা একটু আলোকপাত করবেন কি?’ তারপর আবার তৃণমূল ছেড়ে বিজেপিতে আসা নেতাদের নিশানা করে আক্রমণ করেছেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here