news national

মহানগর ওয়েবডেস্ক: প্রাথমিক পর্যায়ে ধারণা ছিল করোনাভাইরাস থেকে মৃত্যু হবে শুধুমাত্র বয়স্কদের। এককথায় যাদের বয়স ৬০ বা তার বেশি তাদের সংক্রমনের হার সবচেয়ে বেশি। যদিও লিঙ্গ ভিত্তিক কোন রিপোর্ট প্রকাশিত হয়নি। কিন্তু এখন কেন্দ্রীয় সরকারের তথ্য অনুযায়ী, দেশে করোনাভাইরাসে মৃতদের মধ্যে পুরুষের সংখ্যা বেশি! এই তথ্য নতুন করে চাঞ্চল্য সৃষ্টি করেছে।

কেন্দ্রীয় সরকারের রিপোর্ট বলছে, যারা ইতিমধ্যে দেশে করোনায় মারা গেছেন, তাদের অর্ধেকের বয়স ৬০ বছরের বেশি। জানানো হয়েছে, ৩০ এপ্রিল পর্যন্ত দেশে ভাইরাসে মৃত্যু হয়েছে ১০৭৪ জনের, তাদের মধ্যে ৬৫ শতাংশ পুরুষ। আরও জানা গিয়েছে, নিউ ইয়র্ক শহরের ১২টি হাসপাতালে ভর্তি প্রায় ৫৭০০ কোভিড রোগী ৬০ শতাংশই পুরুষ। এরই মধ্যে যে ৩৭৩ জন রোগী গুরুতর অবস্থায় আইসিইউ-তে ভর্তি তাঁদের মধ্যেও ৬৬.৫ শতাংশই পুরুষ। এঁদের সবার মধ্যেই রয়েছে ডায়াবিটিস, উচ্চরক্তচাপ এবং ওবিসিটির সমস্যাও। ভারতীয় রোগীদের ক্ষেত্রেও একই চিত্র ফুটে উঠেছে।

শুক্রবার সকালে স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী বর্তমানে ভারতে আক্রান্তের সংখ্যা ৩৫,০৪৩। দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১১৪৭। শেষ ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ১৯৯৩ জন, যা এক রেকর্ড। এই সময়ে প্রাণ হারিয়েছেন ৭৩ জন। এখনও পর্যন্ত ৮৮৮৯ জন করোনা ভাইরাসের সংক্রমণ থেকে পুরোপুরি সুস্থ হয়ে উঠেছেন। ভারতে এক্টিভ কেস এই মুহূর্তে ২৫,০০৭।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here