central force

মহানগর ওয়েবডেস্ক: গতকালই শেষ হয়েছে ষষ্ঠ দফার নির্বাচন। শেষ দফা অর্থাৎ সপ্তম দফার নির্বাচনে এখনও বাকি এক সপ্তাহ। তবে বেশি দেরি না করেই শহরে পদার্পণ কেন্দ্রীয় বাহিনীর। সূত্রের খবর, আজই কলকাতায় আসতে চলেছে প্রায় ১৫০ কোম্পানি বাহিনী।

কলকাতায় মোট বুথের সংখ্যা ৪,৭৫৫টি, যার মধ্যে ১,৫৭৬টি কলকাতা পুলিশ এলাকায়। নির্বাচন কমিশন সূত্রে খবর, প্রত্যেক বুথেই কেন্দ্রীয় বাহিনীর মোতায়েন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই কারণে ইতিমধ্যেই বাহিনীর থাকার জন্য শহরে স্কুল, কমিটি হল চিহ্নিত করে ফেলা হয়েছে। পাশাপাশি, যতদিন না নির্বাচন হচ্ছে, ততদিন বাহিনী কোথায় কোথায় চহল দেবে তার তালিকায় ঠিক করে ফেলছে কলকাতা পুলিশ।

সবমিলিয়ে স্বচ্ছ ভোট করতে এবং গোটা শহর শান্ত রাখতে বেশ আগে থেকেই মাঠে নেমে পড়েছে কমিশন।

উল্লেখ্য, ষষ্ঠ দফার নির্বাচনে বাংলায় অশান্তি নিয়ে দিল্লি থেকে ঘাটালের পর্যবেক্ষককে ফোন করেন ডেপুটি কমিশনার। কিন্তু তাঁর সঙ্গে ফোনে যোগাযোগ করা সম্ভব না হলে মুখ্য নির্বাচনী আধিকারিককে ফোন করে ক্ষোভ উগড়ে দেন সুদীপ জৈন। এরপরে শেষ দফায় উত্তর ও দক্ষিণ কলকাতা এবং যাদবপুরে নির্বাচন ঘিরে নিরাপত্তা আরও আঁটোসাঁটো করতে বদ্ধপরিকর হয়েছে নির্বাচন কমিশন। শহরের ব্যাপর গুরুত্বপূর্ণ এলাকাগুলি ভোট এবং স্বভাবতই অশান্তির আশঙ্কা করা হচ্ছে, তাই কোনওরকম ভুল করতেই রাজি নয় তারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here