pic-kolkata bengali news

ডেস্ক: পঞ্চায়েত নির্বাচনকে কেন্দ্র করে গোটা রাজ্যে যে ধরণের অশান্তির ঘটনা ঘটেছিল তাঁকে মাথায় রেখে, লোকসভা নির্বাচনে এবার হাত ধুয়ে মাঠে নেমে পড়েছে নির্বাচন কমিশন। ইতিমধ্যেই রাজ্যে মোতায়েন করা হয়েছে কেন্দ্রীয় বাহিনী, ভোটারদের মনে সাহস জোগাতে রুটমার্চও শুরু করে দিয়েছে তাঁরা। এরইমাঝে খবর, বর্তমান পরিস্থিতি বিচার করে লোকসভায় প্রার্থীদের মনোনয়ন পেশের সময় কেন্দ্রীয় বাহিনী মোতায়েন না করারই সিদ্ধান্ত নিচ্ছে কমিশন।

কমিশন সূত্রে জানা যাচ্ছে, রাজ্যে লোকসভা নির্বাচনে মনোনয়ন পেশের সময় সেভাবে কখনও কোনও অশান্তি মূলক পরিস্থিতি তৈরি হয়নি। বাধা দেওয়ারও কোনও অভিযোগ ওঠেনি। তাই কমিশনের সিদ্ধান্ত, লোকসভায় প্রার্থীদের মনোনয়ন জমা দেওয়ার সময় সেখানে মোতায়েন রাখা হবে না কেন্দ্রীয় বাহিনীকে। প্রসঙ্গত, রাজ্যে গতবার পঞ্চায়েত নির্বাচনকে কেন্দ্র করে বিরোধীদের অভিযোগ ছিল ভুরিভুরি। বিরোধী প্রার্থীদের মনোনয়ন জমাই দিতে দেওয়া হয়নি এমনটাই ছিল অভিযোগ। তবে কমিশন আশাবাদী লোকসভা নির্বাচনে হয়ত এই ধরণের কোনও সমস্যা তৈরি হবে না। তাই বাহিনী মোতায়েন না করার সিদ্ধান্ত নিচ্ছে কমিশন।

উল্লেখ্য, আগামী ১১ এপ্রিল প্রথম দফায় নির্বাচন রাজ্যে। কোচবিহার ও আলিপুরের দুটি আসনে ওই দিন হবে ভোট গ্রহণ। ১৮ মার্চ অর্থাৎ আজ থেকে সেখানে জারি হয়েছে নটিফিকেশন। প্রথম দফায় মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন ২৫ মার্চ। এবং মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন ২৮ মার্চ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here