কালিয়াগঞ্জে এলাকা টহল দিতে শুরু করেছে কেন্দ্রীয় বাহিনী

0
kolkata bengali news

নিজস্ব প্রতিনিধি, কালিয়াগঞ্জ: কালিয়াগঞ্জ বিধানসভা উপ নির্বাচনকে শান্তিপূর্ণ রাখার জন্য নামানো হয়েছে কেন্দ্রীয় বাহিনী। আগামী ২৫ নভেম্বর কালিয়াগঞ্জ বিধানসভার উপনির্বাচন। আর ২৮ নভেম্বর ওই নির্বাচনে ভোট গণনা। তার আগে কালিয়াগঞ্জ বিধানসভায় উপনির্বাচনকে ঘিরে কোনও ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটে, তার জন্য নামানো হয়েছে কেন্দ্রীয় বাহিনী। মোট ৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী নামানো হয়েছে। ভোট গণনার পরে এই বাহিনী চলে যাবে।

মোতায়েনের পর কালিয়াগঞ্জ বিধানসভা এলাকার বিভিন্ন এলাকায় ঘুরে বেড়ান কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা। বিভিন্ন গ্রাম পঞ্চায়েত থেকে শুরু করে কালিয়াগঞ্জ শহরে টহল দিয়ে চলেছে কালিয়াগঞ্জ থানায় পুলিশকে সঙ্গে নিয়ে। কালিয়াগঞ্জ বিধানসভা উপনির্বাচনে মোট ১০টি গ্রাম পঞ্চায়েত ও একটি পুর এলাকা পড়ে। কালিয়াগঞ্জ বিধানসভা উপনির্বাচনে ২৭০টি ভোটগ্রহণ কেন্দ্র করা হয়েছে। মোট ভোটার ২লক্ষ ৬৯হাজার ৬৬৯ জন। কালিয়াগঞ্জ ব্লকের অধীনে ৮টি গ্রাম পঞ্চায়েত ও পুর-শহর এলাকা বাদে রায়গঞ্জ ব্লকের বড়ুয়া ও বীরঘই গ্রাম পঞ্চায়েত এলাকা কালিয়াগঞ্জ বিধানসভার অধীনে পড়েছে। এই বিধানসভার বহু ভোটগ্রহণ কেন্দ্রকে স্পর্শকাতর হিসেবে চিহ্নিত করা হয়েছে।

এমনিতে কালিয়াগঞ্জ এলাকা শান্তিপূর্ণ হলেও ২০১৮ সালে পঞ্চায়েতে ভোটে বিজেপি’র শক্তি বাড়ায় এখানে রাজনৈতিক পরিবেশ মাঝেমাঝে উত্তপ্ত হয়ে ওঠে। এই অবস্থায় কালিয়াগঞ্জ বিধানসভা উপনির্বাচনের ভোট যাতে সবাই শান্তিতে দিতে পারেন তার জন্য অনেক আগে থেকেই কেন্দ্রীয় বাহিনী দিয়ে বিভিন্ন এলাকা শুরু হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here