kolkata news

 

নিজস্ব প্রতিনিধি: এবার থেকে আর কেন্দ্রীয় বাহিনীর কোনও জওয়ান বিধানসভায় প্রবেশ করতে পারবেন না। বিজ্ঞপ্তি দিয়ে এই কথা জানিয়ে দেওয়া হয়েছে শুক্রবার। বৃহস্পতিবার বিধায়কদের শপথগ্রহণের দিন  সংবাদ মাধ্যমের একাংশের সঙ্গে শুভেন্দু অধিকারীর নিরাপত্তারক্ষীদের বচসা বেধে যায়। পরে তা হাতাহাতি পর্যন্ত গড়ায়। এর পরেই সাংবাদিকরা বিধানসভার সচিবের কাছে লিখিত ভাবে অভিযোগ জানান। এরপর কেন্দ্রীয় বাহিনীর কোনও জওয়ানকে বিধানসভা ভবনে প্রবেশের অনুমতি দেওয়া হবে না বলে জানিয়ে দেওয়া হয়েছে।

গত কালকের এই ঘটনায় বিধানসভার ভেতরে উত্তেজনা ছড়ায়। সংবাদমাধ্যমের কর্মীরা ঘটনার বিস্তারিত জানিয়ে বিধানসভার অধ্যক্ষের কাছে অভিযোগ জানান। তার ভিত্তিতেই আজ থেকে বিধানসভায় কেন্দ্রীয় বাহিনীর প্রবেশে নিষেধাজ্ঞা জারি করেছেন সচিব। মূলত, অধ্যক্ষের নির্দেশে আজ বিধানসভার সচিব একটি বিজ্ঞপ্তি জারি করেছেন। তার ভিত্তিতেই আজ থেকে কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা বিধানসভায় প্রবেশে অনুমতি পাবেন না বলে জানা গিয়েছে।

ভোট চলাকালীন রাজ্যের বিভিন্ন প্রান্তে ভোটারদের সঙ্গে কিংবা সাধারণ মানুষদের ওপর হামলার অভিযোগ রয়েছে কেন্দ্রীয় বাহিনীর ওপর। এই দাবি বারবার করেছেন স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবার খাস বিধানসভায় সাংবাদিকদের সঙ্গে অভব্য আচরণে কাঠগড়ায় কেন্দ্রীয় বাহিনী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here