আর পুলিশ নয়, ভিভিআইপি রাজ্যপালের নিরাপত্তায় এবার কেন্দ্রীয় বাহিনী

0
kolkata brngali news

মহানগর ওয়েবডেস্ক: ভিক্টোরিয়া মেমোরিয়ালের পর এবার রাজভবনের দায়িত্ব গেল কেন্দ্রীয় বাহিনীর হাতে। রাজ্য পুলিশের পালা চুকিয়ে এখন থেকে রাজ্যপাল জগদীপ ধনকড়ের নিরাপত্তার দায়িত্বে থাকবেন ৪ থেকে ৫ জন সিআইএসএফ জওয়ান। অর্থাৎ রাজ্যপালের স্বতঃপ্রণোদিত আবেদনের ভিত্তিতে এতকাল ধরে চলা জেড ক্যাটাগরির নিরাপত্তা তুলে দিয়ে আনা হচ্ছে জেড প্লাস ক্যাটাগরির নিরাপত্তা।

প্রসঙ্গত, এতদিন যে জেড ক্যাটাগরির নিরাপত্তা রাজ্যপাল পেতেন তার পরিবর্তে জেড প্লাস ক্যাটাগরির নিরাপত্তা পাওয়ার জন্য রাজ্যপাল আবেদন জানিয়েছিলেন রাজ্য সরকারের কাছে। শুধু রাজ্য সরকার নয়, একই আবেদন তিনি করেছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কাছেও। কিন্তু কেন্দ্র বা রাজ্য কোনও পক্ষের তরফেই এই আবেদনের ভিত্তিতে কোনও পদক্ষেপ করা হয়নি। ফলে আর রাজ্যসরকারের কাছে আবেদন না জানিয়ে শুধুমাত্র কেন্দ্রের কাছে ফের একবার আবেদন করেন তিনি। পাশাপাশি রাজ্যপালের নিরাপত্তার বৃদ্ধির দাবি তুলে স্বরাষ্ট্রমন্ত্রকের দ্বারস্থ হয় রাজ্য বিজেপিও। এবার সেই দাবি মেনে নিল কেন্দ্রীয় সরকার। এখন থেকে তাঁর নিরাপত্তায় সর্বক্ষণের জন্য মোতায়েন থাকবে ৪ থেকে ৫ জন সিআইএসএফ জওয়ান।

পাশাপাশি আরও জানা যাচ্ছে, যাদবপুর বিশ্ববিদ্যালয়ে বাবুল সুপ্রিয় হেনস্থা ও তাঁকে উদ্ধার করতে গিয়ে বিক্ষোভের মুখে পড়েছিলেন রাজ্যপাল জগদীপ ধনকড়। এরপরই রাজ্যপালের নিরাপত্তা বৃদ্ধির জন্য সরব হয় রাজ্য বিজেপি। এবার দুই পক্ষের আবেদন একত্রে আসার পর রাজ্যের রাজ্যপালের নিরাপত্তা বাড়িয়ে দিল কেন্দ্র।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here