এনআরএস ইস্যু, ব্যবস্থা নেওয়ার আর্জি জানিয়ে মমতাকে চিঠি কেন্দ্রের

0
34

মহানগর ওয়েবডেস্ক: কলকাতায় ডাক্তারদের কর্মবিরতির জেরে কার্যত নাজেহাল দশা রাজ্যবাসীর। চিকিৎসা না হওয়ার জেরে বিনা চিকিৎসায় একাধিক মৃত্যুর ঘটনাও ঘটেছে রাজ্যে। গোটা পরিস্থিতির জেরে রাজ্য সরকারকে দায়ি করে মুখ খুলেছিলেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন। এবার গোটা ঘটনায় মুখ্যমন্ত্রীকে ব্যবস্থা নেওয়ার আর্জি জানিয়ে চিঠি এল কেন্দ্র থেকে।

শুক্রবার এনআরএস ইসুতে রাজ্যের মুখ্যমন্ত্রীকে হস্তক্ষেপ করার আবেদন জানিয়ে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রি হর্ষবর্ধন মমতা বন্দ্যোপাধ্যায়কে লেখেন, ‘পশ্চিমবঙ্গের পাশাপাশি গোটা দেশজুড়ে ডাক্তারদের তরফে যে আন্দোলন চলছে তা অত্যন্ত দুর্ভাগ্যজনক। এর জেরে প্রশ্নের মুখ দাঁড়িয়েছে দেশের চিকিৎসা ব্যবস্থা।’ অবিলম্বে এটা বন্ধ করার জন্য রাজ্যের মুখ্যমন্ত্রীর কাছে আবেদন করেন স্বাস্থ্যমন্ত্রী। একইসঙ্গে চিকিৎসকদের দাবি মেনে নেওয়ার জন্যও মুখ্যমন্ত্রীর কাছে আবেদন জানিয়ে তিনি লেখেন, ‘ম্যাডাম আপনি জানেন ডাক্তার সমাজের একটি স্তম্ভ। গোটা বিশ্বে অন্যান্য দেশগুলির কাছে আমাদের ডাক্তাররা অনেক উপরের সারিতে থাকেন। আপনি জানেন দীর্ঘ সময় কতটা চাপের মধ্যে কাজ করতে হয় তাদের। এটা আমাদের কর্তব্য তাঁদের সঠিক নিরাপত্তা প্রদান করা। যাতে তাঁরা সঠিক পরিষেবা দিতে পারে। ব্যক্তিগত ভাবে এই বিষয়ে হস্তক্ষেপ করুন আপনি।’


উল্লেখ্য, এদিন সকালেই রাজ্যের চিকিৎসা ব্যবস্থার বর্তমান পরিস্থিতি নিয়ে মুখ খোলেন হর্ষবর্ধন। সেখানে তিনি লেখেন, ‘যে সকল চিকিৎসকরা আন্দোলন করছেন, তাঁদের কাছে আমি অনুরোধ করব, কাজে যোগ দেওয়ার জন্য। চিকিৎসা একটি জরুরি পরিষেবা। এই কাজে যেন ব্যাঘাত না ঘটে। কেউ যেন চিকিৎসা থেকে বঞ্চিত না হন। অন্যদিকে, ডাক্তারদের নিরাপত্তা সুনিশ্চিত করা আমাদের দায়িত্ব। সেই জন্য আমি সকল রাজ্যের মুখ্যমন্ত্রীর সঙ্গে আলোচনা করব।’ এরপরই মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি লিখে পরিস্থিতি স্বাভাবিক করার আবেদন করলেন স্বাস্থ্যমন্ত্রী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here