অঙ্কের সাহায্য ছাড়াই মাধ্যাকর্ষণ আবিষ্কার করেছিলেন আইনস্টাইন! অবাক করা মন্তব্য পীযূষের

0
167
kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: শিরোনাম পড়ে ঘেঁটে গিয়েছেন নিশ্চয়ই? ঘেঁটে যাওয়ারই কথা। কিন্তু এই বক্তব্য একদম সত্যি। আর এই বক্তব্য বেরিয়েছে কেন্দ্রীয় মন্ত্রী পীযূষ গোয়েলের মুখ থেকে। অর্থনীতি নিয়ে এখন দেশের বেশ নাজেহাল অবস্থা, তা স্বীকার করেছে দেশের অর্থনৈতিক মহলও। কিন্তু এই পরিস্থিতি নিয়েও আশা দেখাচ্ছেন মোদীর মন্ত্রীরা। অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ আবার অর্থনীতির পরিবেশ খারাপের দায়ে চাপিয়েছেন ওলা-উবেরের ওপর! যার প্রেক্ষিতে ড্যামেজ কন্ট্রোলে নামতে হয়েছে নীতীন গড়কড়িকেও। এবার নির্মলার পাশে দাঁড়াতে গিয়ে আশ্চর্যজনক মন্তব্য করলেন কেন্দ্রীয় মন্ত্রী পীযূষ গোয়েল।

বৃহস্পতিবার ‘বোর্ড অফ ট্রেড’-এর বৈঠকে যোগ দিয়েছিলেন পীযূষ গোয়েল। সেখানেই দেশের অর্থনীতি প্রসঙ্গে কথা ওঠায় অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ৫ ট্রিলিয়ন অর্থনীতির বক্তব্যের সমর্থনে বলতে গিয়ে কেন্দ্রীয় মন্ত্রী বলে বসেন,

‘টেলিভিশনে যে অঙ্ক এবং তথ্যের পরিসংখ্যান দেখানো হয় তাতে বিশ্বাস করবেন না। ওই অঙ্ক বোঝবারও চেষ্টা করবেন না। অঙ্ক কখনই আইনস্টাইনকে মাধ্যাকর্ষণ আবিষ্কার করতে সাহায্য করেনি’!

যেখানে মন্ত্রী এই মন্তব্য করেছেন তার ভিডিও এখন সোশ্যাল সাইটে ভাইরাল হয়ে গিয়েছে।

অনেকে ইতিমধ্যেই পীযূষ গোয়েলের সম্বিৎ ফেরানোর চেষ্টা করেছেন এই বলে যে, মাধ্যাকর্ষণ শক্তির আবিষ্কর্তা আইনস্টাইন নন, আইজ্যাক নিউটন। আর তা আবিষ্কার করতে গেলে অঙ্কের যথেষ্ট প্রয়োজনই পড়ে!

দেশের অর্থনীতির পরিস্থিতি ধামাচাপা দিতে এইসব অবাক করা মন্তব্যের কড়া সমালোচনা হচ্ছে নেটজুড়ে।

উল্লেখ্য, সম্প্রতিই অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ দাবি করেছেন যে, ওলা-উবেরের বাড়বাড়ন্তের জন্যেই গাড়ি শিল্পের পতন দেশে! সীতারমণের কথায়, এখন চাইলেই স্বল্প দামে ক্যাব ভাড়া পাওয়া যায়। তাই মানুষের আর গাড়ি কেনার প্রতি কোনও আগ্রহ নেই। দিনদিন এই প্রবণতা আরও বাড়ছে বলে তিনি জানান। তাই গাড়ি শিল্পের মন্দা শুরু হয়েছে বলে মত নির্মলার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here