kolkata bengali news

Highlights

  • জম্মু কাশ্মীর থেকে ৩৭০ ধারা তুলে নেওয়ার পর দীর্ঘ অচলবস্থা শেষে উপত্যকা এখন শান্ত
  • উপত্যকায় কী কী সরকারী প্রকল্প বাস্তবায়িত হয়েছে এবং কী কী প্রকল্প আগামী দিনে বাস্তবায়ন করা হবে সে বিষয়ে খোঁজখবর
  • আগামী ১৮ জানুয়ারি থেকে ২৪ জানুয়ারি পর্যন্ত চলবে জম্মু কাশ্মীরে এই সফর

মহানগর ওয়েবডেস্ক: জম্মু কাশ্মীর থেকে ৩৭০ ধারা তুলে নেওয়ার পর দীর্ঘ অচলবস্থা শেষে উপত্যকা এখন শান্ত। এমনটাই দাবি করা হয়েছে কেন্দ্রের তরফে। ধীরে ধীরে সেখানে চালু করে দেওয়া হচ্ছে ইন্টারনেট পরিষেবা। এমন পরিস্থিতিতেই এবার জম্মু কাশ্মীর সফরে যাচ্ছেন কেন্দ্রীয় মন্ত্রীরা। এমনটাই জানা গেলে সূত্র মারফৎ। সূত্রের দাবি, উপত্যকায় কী কী সরকারী প্রকল্প বাস্তবায়িত হয়েছে এবং কী কী প্রকল্প আগামী দিনে বাস্তবায়ন করা হবে সে বিষয়ে খোঁজখবর নিতেই কেন্দ্রীয় মন্ত্রীদের এই সফর।

জানা গিয়েছে, আগামী ১৮ জানুয়ারি থেকে ২৪ জানুয়ারি পর্যন্ত চলবে জম্মু কাশ্মীরে এই সফর। সফরসূচি অনুযায়ী আগামী ১৯ জানুয়ারি কাবলা ও পান্থাল এলাকায় সফর করবেন নারী ও শিশুকল্যাণ মন্ত্রী স্মৃতি ইরানি। ২০ জানুয়ারি উধমপুরের টিক্রি এলাকা পরিদরসন করবেন ভিকে সিং। ২১ তারিখ জম্মুর সুচেতগড়ে সফর করার কথা রয়েছে কিরেণ রিজিজুর। ২২ ও ২৩ জানুয়ারি জম্মু কাশ্মীরের গান্ডেরবাল এবং মমিগ্রাম যাবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী জি কৃষাণ রেড্ডি। ২৪ তারিখ বারামুলার যাবেন সোপারে যাবেন কেন্দ্রীয় আইনমন্ত্রী রবিশঙ্কর প্রসাদ। এছাড়াও ওই সময়ের মধ্যে আরও উপত্যকার একাধিক জায়গায় যাওয়ার কথা রয়েছে, গিরিরাজ সিং, প্রহ্লাদ যশই, রেনুকা সিং, জিতেন্দ্র সিং, পীযূষ গোয়েল, আরকে সিংয়ের মতো একাধিক নেতৃত্বের।

প্রসঙ্গত, অমরনাথ যাত্রার সময়কালে হঠাৎ করে উপত্যকায় সেনার পরিমান বাড়াতে থাকে কেন্দ্রীয় সরকার। এরপর বজ্র আটুনির মাঝেই কেন্দ্র ঘোষণা করে দেয় ৩৭০ ধারা বাতিল করা হচ্ছে জম্মু কাশ্মীর থেকে। এরপর একঝটকায় বন্ধ করে দেওয়া হয় জম্মু কাশ্মীরের ইন্টারনেট ও মোবাইল পরিষেবা। একে একে আটক করা হয় মেহবুবা মুফতি, ওমর আব্দুল্লার মতো উপত্যকার দাপুটে নেতাদের। অবশেষে পরিস্থিতি কিছুটা শান্ত হতেই এবার জম্মু কাশ্মীরবাসীকে সরকারী সুবিধা প্রদানের জন্য উপত্যকা সফরে যাচ্ছেন কেন্দ্রীয় মন্ত্রীরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here