kolkata news

 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: করোনা পরিস্থিতি খতিয়ে দেখতে আজ হাওড়া আসে কেন্দ্রীয় পর্যবেক্ষক দল। হাওড়ার বিভিন্ন হটস্পট, কোভিড হাসপাতাল, কোয়ারেন্টিন সেন্টার পরিদর্শন করেন ওই দলের সদস্যরা। এদিন দুপুরে এই কেন্দ্রীয় দল প্রথমেই এসে পৌঁছয় হাওড়ার ডুমুরজলার কোয়ারেন্টিন সেন্টারে। হাওড়ার করোনা পরিস্থিতি পরিদর্শন করেন তাঁরা। ডুমুরজলা স্টেডিয়ামের কোয়ারেন্টিন সেন্টারে প্রায় চল্লিশ মিনিট ছিলেন তাঁরা। সেখানকার পরিস্থিতি তাঁরা খতিয়ে দেখেন। কথা বলেন সিএমওএইচ-সহ চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মী ও চিকিৎসাধীন মানুষের সঙ্গে। সেখান থেকে  দলটি রওনা হয় উলুবেড়িয়ার উদ্দেশে। সেখানে সঞ্জীবন বেসরকারি হাসপাতাল পরিদর্শন করেন তাঁরা।

উল্লেখ্য, রাজ্যের সঙ্গে রফাসূত্র বের হওয়ার পর অবশেষে বৃহস্পতিবার সকাল থেকে শহরের কোরোনা পরিস্থিতি খতিয়ে দেখতে পরিদর্শন শুরু করে কেন্দ্রীয় প্রতিনিধি দল৷ স্বাস্থ্য দফতরের আধিকারিকদের সঙ্গে নিয়ে কেন্দ্রীয় প্রতিনিধি দলের সদস্যরা গতকাল বৃহস্পতিবার প্রথমেই যান রাজারহাট নিউটাউনে অবস্থিত চিত্তরঞ্জন ক্যানসার হাসপাতালের কোয়ারেন্টিন সেন্টারে৷ সেখানে ওই প্রতিনিধি দলের সদস্যরা সবকিছু খতিয়ে দেখেন।

গতকাল রাজ্যের কাছে একটি তালিকা পেশ করেছিলেন কেন্দ্রীয় প্রতিনিধি দলের সদস্যরা৷ সেই অনুযায়ী কলকাতা, হাওড়া ও পূর্ব মেদিনীপুরের সংক্রমিত এলাকাগুলি পরিদর্শনের কথা রয়েছে তাঁদের৷ প্রথমে অবশ্য রাজারহাট কোয়ারেন্টিন সেন্টারে পৌঁছন কেন্দ্রীয় প্রতিনিধি দলের সদস্যরা৷ সকাল ১০ টা নাগাদ রাজ্যের স্বাস্থ্য অধিকর্তা অজয় কুমার ও বিএসএফ-কে নিয়ে সেখানে পৌঁছন তাঁরা৷ স্বাস্থ্য মন্ত্রকের নির্দেশ মেনে কোয়ারেন্টিন সেন্টারে সব ব্যবস্থা করা হয়েছে কিনা তা খতিয়ে দেখেন৷ সেখানে থাকা মানুষজনের সঙ্গে কথাও বলেন ওই দলের সদস্যরা৷ নিরাপত্তারক্ষী ও স্বাস্থ্যকর্মীরা কী অবস্থায় রয়েছেন, তাও খতিয়ে দেখেন তাঁরা। এরপর তারা যান কলকাতার এমআর বাঙুর হাসপাতালে।তারপর আজ আবার ওই কেন্দ্রীয় দল হাওড়ার বিভিন্ন জায়গা পরিদর্শন করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here