মহানগর ওয়েবডেস্ক: ক্রমশ বাড়তে থাকা করোনা পরিস্থিতিতে নাকাল ভারত সরকার। কাজ হচ্ছে না আর রাজ্য পুলিশে। একরকম বাধ্য হয়েই কেন্দ্রের কাছে সেনা দাবি করেছিল একাধিক রাজ্য। সেই দাবিকে মান্যতা দিয়েই এবার জম্মু থেকে ১০ কোম্পানি সশস্ত্র বাহিনী তুলে নেওয়ার সিদ্ধান্ত নিল স্বরাষ্ট্রমন্ত্রক। এই ১০ কোম্পানির মধ্যে ৯ কোম্পানি সেন্ট্রাল আর্মড পুলিশ ফোর্স(CAPF)কে পাঠানো হচ্ছে মহারাষ্ট্রে। শনিবার এই মর্মে নির্দেশিকা জারি করেন দেশের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

কেন্দ্রীয় সূত্রে খবর যে ১০ কোম্পানি সশস্ত্র বাহিনীকে জম্মু থেকে সরানো হয়েছে, তার মধ্যে ৯ কোম্পানিকে পাঠানো হচ্ছে করোনায় ভয়াবহ রূপ নেওয়া মহারাষ্ট্রে। এই নয় কোম্পানির মধ্যে রয়েছে, চার কোম্পানি রেপিড অ্যাকশন ফোর্স, ২ কোম্পানি সিআরপিএফ, এবং তিন কোম্পানির সেন্ট্রাল ইন্ডাস্ট্রিয়াল সিকিউরিটি ফোর্স। এ বিশাল সংখ্যক সশস্ত্র বাহিনী ইতিমধ্যেই রওনা দিয়েছে মহারাষ্ট্রের উদ্দেশ্যে। উল্লেখ্য ১০ কোম্পানির অর্থ ১ হাজারেরও বেশি সশস্ত্র বাহিনী।

প্রসঙ্গত, করোনা পরিস্থিতিতে হাল খারাপ মহারাষ্ট্রের। গোটা দেশের মধ্যে আক্রান্তের সংখ্যা সর্বাধিক এই রাজ্যে ছাড়া পাননি পুলিশবাহিনীও। বিশাল সংখ্যায় এখানে করোনা আক্রান্ত হয়েছেন পুলিশকর্মীরা। এহেন পরিস্থিতিতে কেন্দ্রের কাছে ২০ কোম্পানি সেনার দাবি জানিয়েছিল উদ্ধব সরকার। সেই দাবিকে মান্যতা দিয়েই এবার সেখানে নয় কোম্পানি সশস্ত্র বাহিনী পাঠানোর সিদ্ধান্ত নিল সরকার। বলে রাখি, শনিবার পর্যন্ত মহারাষ্ট্রে করোনা আক্রান্ত বেড়ে হয়েছে ৩০ হাজার ৭০৬ জন। এখনো পর্যন্ত মৃত্যু হয়েছে ১ হাজার ১৩৫ জনের। শেষ ২৪ ঘন্টায় রেকর্ড আক্রান্তের খবর পাওয়া গিয়েছে এখানে। সংখ্যাটা ১৬০৬। ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে ৬৭ জনের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here