cbse exam

মহানগর ডেস্ক:  ভারতে করোনার দ্বিতীয় ঢেউ ভয়াবহ আকারে আছড়ে পড়েছে। প্রতিদিন দেশে রেকর্ড পরিমাণ মানুষ করোনা আক্রান্ত হচ্ছেন। এই পরিস্থিতিতে সিবিএসই-র এই বছরের দশম শ্রেণির পরীক্ষা বাতিল করা হল। স্থগিত করা হল দ্বাদশ শ্রেণির পরীক্ষা।

বুধবার শিক্ষা মন্ত্রকের সঙ্গে উচ্চ পর্যায়ে বৈঠকে বসেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এই বৈঠকে শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়াল ছাড়াও শিক্ষা মন্ত্রকের শীর্ষস্থানীয় আধিকারিকরা উপস্থিত ছিলেন। মে মাস থেকেই সিবিএসই-র পরীক্ষা হওয়ার কথা ছিল। করোনা পরস্থিতির অবনতি  শুরু পর সিবিএসই-র দশম শ্রেণির পরীক্ষা ৭ জুন নির্ধারিত করা হয়। তখনও করোনার দ্বিতীয় ঢেউ এরকম ভয়াবহভাবে ভারতে আছড়ে পড়েনি।

গত আটদিন ধরে দেশে দৈনিক এক লক্ষের বেশি মানুষ করোনায় আক্রান্ত হচ্ছেন।গত তিন দিন ধরে দৈনিক দেড় লক্ষের বেশি মানুষ করোনায় আক্রান্ত হচ্ছেন। এই পরিস্থিতিতে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল, রাহুল গান্ধি, প্রিয়াঙ্কা গান্ধি সিবিএসই পরীক্ষা পিছিয়ে দেওয়ার আবেদন করেছিলেন। সেই বিষয়েই বুধবার দিন জরুরি বৈঠক হয়।

প্রসঙ্গত, কেন্দ্রীয় পরিবার ও স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্টে দেশে গত ২৪ ঘণ্টায় দৈনিক করোনায় আক্রান্ত হয়েছে ১,৮৪,৩৭২ জন। করোনায় গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে ১,০২৭ জনের। দেশে মোট করোনায় আক্রান্তের সংখ্যা ১.৩৮ কোটি। দেশে করোনায় মোট মৃত্যুর সংখ্যা ১,৭২,০৮৫। গত ২৪ ঘণ্টায় দেশে এক হাজারের বেশি মৃত্যু হয়েছে। দেশে গত ছয় মাসে করোনায় দৈনিক মৃত্যুর সংখ্যা বুধবারই সব থেকে বেশি। গত আট দিন ধরে টানা দেশে দৈনিক এক লক্ষের বেশি মানুষ করোনায় আক্রান্ত হচ্ছেন। দেশে করোনায় সব থেকে কাহিল মহারাষ্ট্রে। দেশে মোট সংক্রমণের অর্ধেক মহারাষ্ট্রের বলে জানা গিয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here