Untitled 1 20
Untitled 1 20

ডেস্ক: একদিনে কাসগঞ্জ, অপরদিকে তাঁর নিজের ক্যাবিনেট মন্ত্রীর দুর্নীতির অভিযোগ। সবমিলিয়ে সময়টা মোটেই ভাল যাচ্ছে না যোগী আদিত্যনাথের জন্য।

উত্তরপ্রদেশের কাসগঞ্জে গত কয়েকদিন ধরে চলা গোষ্ঠীসংঘর্ষের ঘটনা নিয়ে কেন্দ্রের প্রশ্নের মুখে পড়েছেন যোগী। সমগ্র অশান্তির ঘটনা নিয়ে যোগী সরকারের কাছে রিপোর্ট তলব করেছে কেন্দ্রীয় সরকার। একই সঙ্গে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ও আশপাশে শান্তি ফেরাতে রাজ্যের তরফে কী কী পদক্ষেপ করা হয়েছে, তাও জানতে চাওয়া হয়েছে সেই রিপোর্টে। কাসগঞ্জে প্রজাতন্ত্র দিবসে জাতীয় পতাকা নিয়ে বাইক মিছিলে পাথর ছোঁড়ার জেরে সংঘর্ষে একজন নিহত হয়, জখম হয় কয়েকজন। অন্তত তিনটি দোকান, দুটি বাস ও একটি গাড়িতে আগুন লাগানো হয়। হিংসা ছড়ানোর অভিযোগে ইতিমধ্যেই গ্রেফতার হয়েছে ১০০ জনেরও বেশি।

অন্যদিকে যোগী আদিত্যনাথের বিড়ম্বনা বাড়ালেন তাঁর ক্যাবিনেটের মন্ত্রী ওম প্রকাশ রাজভর। তাঁর দাবি, যোগীর শাসনকালে অস্বাভাবিক রূপে দুর্নীতি বেড়েছে উত্তরপ্রদেশে। জনসমক্ষে এহেন অভিযোগ তোলার ফলে কিছুটা অপ্রস্তুত অবস্থায় পড়েছেন মুখ্যমন্ত্রী। রাজভরের অভিযোগের পাল্টা দিয়ে অবশ্য বিজেপির তরফে জানানো হয়েছে, সস্তা প্রচার পেতেই সরকারের বিরুদ্ধে সুর তুলছেন তিনি। একই তাঁকে সরকার ছেড়ে যাওয়ারও শাসানি দিয়ে রেখেছেন যোগী। ওম প্রকাশ রাজভর এদিন অভিযোগ তোলেন, এসপি কিংবা বিএসপি সরকারের তুলনায় বর্তমান বিজেপি সরকারের সময়কালে দুর্নীতির পরিমাণ বেড়েছে। উত্তরপ্রদেশ বিধানসভায় বিজেপির সহযোগী সুহেলদেব ভারতীয় সমাজ পার্টির প্রতিনিধিত্ব করছেন রাজভার। তাঁর অভিযোগ, বর্তমান সরকার তাঁর দলকে একেবারেই মর্যদা দিতে নারাজ।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here