FotoJet-85

ডেস্ক: আইপিএল আসে আর আইপিএল যায়। কেকেআর বদলায় না। নাইট বাহিনী ছিল যেই তিমিরে, সেই তিমিরেই রয়েছে তারা। অষ্টম ম্যাচে হলুদ ব্রিগেডের সামনে কার্যত মুখ থুবরে পড়ল দীনেশের দল। ৬ ম্যাচের শেষে ঝুলিতে ছিল ৮ পয়েন্ট। ৮ ম্যাচ শেষেও ৮-এই আটকে রইল কলকাতা।

দুর্দান্ত শুরু, মাঝ রাস্তায় এসে নৌকাডুবি। শেষে কোনও মতে খাবি খেতে খেতে প্লে অফে এন্ট্রি। বিগত কয়েক বছর ধরে এই ধারা অব্যাহত রেখেছে কলকাতা নাইট রাইডার্স। আইপিএলের দ্বাদশতম সংস্করণের শুরুটা ফাটাফাটি হওয়া সত্ত্বেও ফের ছন্দ হারাতে শুরু করেছে নাইটরা। ওদিকে ধোনির চেন্নাই যেন ‘ওল্ড ওয়াই’। বুড়ো ঘোড়াদের নিয়ে জয়ের বিজয়রথ ছোটাচ্ছেন থালা।

নাইটের ঘরেও এদিন টস ভাগ্য সহায় ছিল ধোনির পক্ষেই। প্রথমে ব্যাট করতে নেমে অবশ্য শুরুটা খারাপ করেনি কলকাতা। নারিন এদিন নিষ্প্রভ থাকলেও ইডেনে রংমশাল জ্বালান ক্রিস লিন। ব্যাস, ওইটুকুই। কেকেআরের আর কোনও ব্যাটসম্যানের ব্যাট ঝলসে ওঠার কোনও লক্ষ্মণ দেখাননি। আইপিএলে এই প্রথম ব্যর্থতার মুখ দেখে রাসেলের মাসেল। ক্রিজে নেমে চার ছয় চালিয়ে ৪ বলেই ক্যাচ তুলে বসেন তিনি। বাকিদের ব্যাটিং নিয়ে যত কম কথা বলা যায় ততই ভাল। দীনেশ কার্তিক নিজে অধিনায়কের টুপিটা পরের মরসুমে বাঁচিয়ে রাখতে পারবেন কিনা সেই প্রশ্ন উঠে যাচ্ছে। পাশাপাশি বিশ্বকাপে তাঁর লন্ডন যাওয়ার টিকিটাও আজকের পর ক্যানসেল হয়েই যাবে বলে মনে হচ্ছে।

ওদিকে ব্যাট হোক বা বল, চেন্নাইয়ের সকলেই যেন মহীরুহ। কেউ না কেউ ঠিক খেলে ম্যাচটা বের করে দিচ্ছে। এদিন যেমন বল হাতে ইমরান তাহির কামাল করলেন। ৪ ওভার হাত ঘুরিয়ে ২৭ রান দিয়ে ৪টি উইকেট তুলে নেন তিনি। লিন, রানা, উথাপ্পা ও রাসেলের মতো হেভিওয়েটদের একাই কুপোকাত করেন এই লেগ স্পিনার। ৫১ বলে লিনের ৮২ রানের ইনিংস না থাকলে নাইটের ব্যাটিং দেখলে লজ্জায় মুখ ঢাকতে হয়। ‘লিনস্যানিটি’-র কৃপায় ২০ ওভারে ১৬১ তুলতে সক্ষম হয় কলকাতা।

জবাবে ব্যাট করতে নেমে চেন্নাই যে খুব একটা সুবিধাজনক অবস্থায় ছিল এমন নয়। নিয়মিত ব্যবধানে উইকেট তুলতে থাকেন নাইট বোলাররা। কিন্তু ছোট ছোট পার্টনারশিপে লক্ষ্যের কাছাকাছি পৌঁছতে থাকে চেন্নাই। ইয়োলো আর্মির হয়ে এদিন ইডেন আলো করেন সুরেশ রায়না। তাঁর ৪২ বলে ৫৮ রানের পরিণত ইনিংস চেন্নাইকে লক্ষ্যের কাছে নিয়ে যায়। শেষে খেল দেখান ‘স্যার’ জাডেজা। মাত্র ১৭ বলে ৩১ রানের ঝোড়ো ইনিংস খেলে রবিবাসরীয় ইডেনে কলকাতাবাসীর হৃদয় ভাঙেন তিনি। পাঁচ উইকেটে কলকাতা জয় করে চেন্নাই।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here