মহানগর ওয়েবডেস্ক: আইএনএক্স মিডিয়া মামলায় আপাতত ঘোর বিপাকে দেশের প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদম্বরম। আদালত রক্ষাকবচ তুলে নেওয়ার পর যে কোনও মুহূর্তে গ্রেফতার হয়ে যেতে পারেন তিনি। তবে এমনটা যে হতে পারে তা অনেক আগেই আন্দাজ করে রেখেছিলেন চিদম্বরম আর তাই তৈরি ছিল রাস্তাও। এমনটাই মনে করছেন গোয়েন্দারা।

মঙ্গলবার চিদম্বরমের রক্ষা কবচ তুলে নেওয়ার খবর খবর শোনার পরই, তিনি বুঝে যান এবার সিবিআইয়ের হাতে গ্রেফতার হবেন তিনি। ফল স্বরূপ আর বাড়ি না ফিরে রাস্তায় থাকাকালীনই ছক কষে ফেলেন তিনি। নিজের গাড়ির চালক ও আপ্ত সহায়ককে গাড়ি থেকে নামিয়ে নিজেই গাড়ি চালিয়ে এলাকা ছাড়েন তিনি। মঙ্গলবার সন্ধ্যায় ঘটা এই ঘটনার পর থেকে আর কোনও খোঁজ মেলেনি প্রাক্তন অর্থমন্ত্রীর। শেষবার তাঁকে দেখা গিয়েছিলে সুপ্রিমকোর্টে। খুব স্বাভাবিক ভাবেই সন্ধ্যাবেলা তাঁর বাড়িতে সিবিআই কর্তারা এলে পরিবারের তরফে জানিয়ে দেওয়া হয় তিনি বাড়ি ফেরেননি। তাঁর মোবাইল নম্বরে ফোন করলেও শোনা গিয়েছে সুইচড অফ।

এদিকে চিদম্বরমের অবর্তমানেই দেশের শীর্ষ আদালত থেকে তাঁর জামিন মঞ্জুর করতে তৎপর ওই কংগ্রেস নেতার আইনজীবীরা। বুধবার সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়ে জানানো হয় সিবিআইয়ের কাছে হাজিরা দেওয়ার জন্য আরও সময় চান তিনি। বিচারপতি রামান্নার এজলাসে এ দিন জরুরি ভিত্তিতে মামলাটি উঠলে তিনি জানিয়ে দেন, বিষয়টি প্রধান বিচারপতির কাছে পাঠিয়ে দিচ্ছেন। তিনিই মামলাটি দেখবেন। কিন্তু প্রধান বিচারপতির ব্যস্ততার জন্য মামলা ফের ফিরে আসে রামান্নার কাছে। সেখানে জানা যায় চিদম্বরমের আবেদনে রয়েছে ত্রুটি। ত্রুটি শুধরে ফের আবেদনের জন্য জানানো হয় চিদম্বরমের আইনজীবীকে। সব মিলিয়ে বর্তমানে যথেষ্ট চাপে রয়েছেন পি চিদম্বরম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here